ঢাকা, বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬, ০৭ শাবান ১৪৪১ হিজরী

খেলাধুলা

আইপিএল দিয়ে ফিরছেন ধোনি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

২০১৯ সালের ১০ জুলাই। শেষবার এই দিন বিশ্বকাপ সেমিফাইনালে মাঠে নেমেছিলেন। প্রায় ৮ মাস পরে ফের ক্রিকেটের বাইশ গজে ফিরতে চলেছেন এই ক্রিকেটার। তিনি হলেন ভারতীয় ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি। নিউজিল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ থেকে ভারত ছিটকে যাওয়ার পরে আর ধোনিকে খেলতে দেখা যায়নি। ভারতের সাবেক অধিনায়ককে নিয়ে তৈরি হয়েছে প্রবল জল্পনা। সুনীল গাভাস্কারের মতো সাবেক তারকা প্রশ্ন তুলেছেন ধোনিকে নিয়ে। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কেন্দ্রীয় চুক্তি থেকেও সরিয়ে দেওয়া হয়েছে ভারতের অন্যতম সফল দলনেতাকে।

যাকে নিয়ে এত কথা, সেই ধোনি অবশ্য নিজের অবসর বা মাঠে ফেরা নিয়ে একটি শব্দও খরচ করেননি এত দিন। পরশু বিসিসিআই আইপিএল-এর স‚চি প্রকাশ করেছে। সেই স‚চি অনুযায়ী আইপিএলের প্রথম ম্যাচ ২৯ মার্চ। সেই ম্যাচে মুম্বাইয়ের ওয়াংখেড়েতে চেন্নাই সুপার কিংসের সামনে গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। ২০১৯ সালের আইপিএলের ফাইনালও এই মাঠেই হয়েছিল। সিএসকের রিমোট কন্ট্রোল হাতে থাকবে ধোনিরই। ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী পর্যন্ত বলেছেন, ‘এবারের আইপিএল ভারতীয় দলে ধোনির ভবিষ্যৎ স্থির করে দেবে।’ আইপিএলে ধোনি ভাল খেললে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তার নাম বিবেচিত হবে।

এবার ওয়াংখেড়ে থেকেই শুরু হতে চলেছে আইপিএল। লিগ পর্বের ম্যাচগুলো আপাতত শুরু হচ্ছে। লিগ পর্বের শেষ খেলা হবে বেঙ্গালুরুতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বনাম মুম্বাই ইন্ডিয়ান্স এর মধ্যে মে মাসের ১৭ তারিখে। নকআউট কবে থেকে শুরু হবে, তার স‚চি এখনও প্রকাশ করা হয়নি। তবে জানা গিয়েছে, ফাইনাল হবে ২৪ মে।

এই প্রথম আইপিএলে কিছু নিয়মের পরিবর্তন করা হয়েছে। ছুটির দিনে দুটো করে ম্যাচ খেলানো হত, কিন্তু এবার শনিবারে দুটির পরিবর্তে একটা ম্যাচই খেলানো হবে। তবে রোববার দুইটি করেই ম্যাচ খেলানো হবে। তবে লিগের প্রথম ম্যাচ (২৯ মার্চ) এবং লিগের শেষ ম্যাচ (১৭ মে) একটা করেই হবে। সে জন্য গতবারের ৪৪ দিনের বদলে এবার লিগ পর্ব চলবে টানা ৫০ দিন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন