ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ঢাকা দক্ষিণ ৩১ নম্বর ওয়ার্ডের ফলাফল স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদের ফলাফল স্থগিত করেছেন হাইকোর্ট। ফলে গত ১ ফেব্রুয়ারি নির্বাচিত জুবায়ের আদেলের পরিবর্তে ১০ ফেব্রুয়ারি ঘোষিত শেখ মোহাম্মদ আলমগীরের কাউন্সিলর পদ আটকে গেল। অপর এক প্রার্থীর করা রিটের পরিপ্রেক্ষিতে শুনানি শেষে বিচারপতি জেবিএম হাসান এবং বিচারপতি মো. খায়রুল আলমের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। পিটিশনারের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ। সরকারপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল নূর উস সাদিক।
অ্যাডভোকেট মনজিল মোরসেদ জানান, সম্প্রতি অনুষ্ঠিত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ৩১ নম্বর ওয়ার্ডের ফলাফলের কার্যক্রম ২ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। নির্বাচন সম্পন্নের পর প্রিজাইডিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার চূড়ান্ত ফলাফল প্রকাশ করে জুবায়ের আদেলকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।
পরবর্তীতে ভোটের ফলাফল পরিবর্তন করে নতুন ফলাফলের তালিকা প্রকাশ করা হলে গেজেট প্রকাশ আটকে যায়। যদিও ঢাকা দক্ষিণ সিটির সকল নির্বাচনী ফলাফল ৪ ফেব্রুয়ারি প্রকাশ করা হয়। পরে কাউন্সিলর প্রার্থী জুবায়ের আদেল কেন্দ্রে ঘোষিত ফলাফল অনুসারে গেজেট প্রকাশের নির্দেশনা চেয়ে রিট করেন। শুনানি শেষে আদালত রুল জারি করেন। সেইসঙ্গে ওই ওয়ার্ডের ফলাফলের কার্যক্রমের ওপর ২ মাসের স্থগিতাদেশ দেন। রিটে প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশন সচিবসহ সংশ্লিষ্ট ৯ জনকে বিবাদী করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন