বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ইংল্যান্ডকে আইসিসির জরিমানা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২০, ৪:৩৭ পিএম

স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ নির্ধারণী টি-টোয়েন্টিতে দুর্দান্ত জয় তুলে নিয়েছে ইংল্যান্ড। প্রোটিয়াদের দেওয়া ২২৩ রানের বিশাল লক্ষ্যও ৫ বল হাতে রেখে টপকে গেছে তারা। এ জয়ে সিরিজ জিতলেও দুঃসংবাদ পেতে হয়েছে ইংলিশদের। ম্যাচে স্লো ওভার রেটের কারণে তাদের গুণতে হচ্ছে জরিমানা।

গতকাল (রোববার) সেঞ্চুরিয়নে টস হেরে ফিল্ডিংয়ে নামে ইংল্যান্ড। তবে আইসিসির বেঁধে দেওয়া নির্ধারিত সময়ের মধ্যে ২০ ওভার শেষ করতে পারেনি তারা। আইসিসির নির্ধারিত সময়ে ১৯ ওভার করতে পারে তারা। আর তাতেই ভঙ্গ হয় আইসিসির আচরণবিধি। আইসিসির আচরণবিধির ২.২২ অনুচ্ছেদ অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে ওভার শেষ করতে না পারলে শাস্তি হিসেবে গুণতে হবে জরিমানা। আর জরিমানার পরিমাণ নির্ধারিত হবে কত ওভার কম হলো তার ওপর। ১ ওভার কম করায় ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা গুণতে হচ্ছে ইংল্যান্ডকে।

ইংল্যান্ডকে এ শাস্তি দেন আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি ডেভিড বুন। এছাড়া অনফিল্ড আম্পায়ার আদ্রিয়ান হোল্ডস্টোক ও আলাহুদিয়েন পালেকার এবং তৃতীয় ও চতুর্থ আম্পায়ার বোনগানি জেলি ও ব্রাড হোয়াইট ডেভিড বুনের এ সিদ্ধান্তকে অনুমোদন দেন। অন্যদিকে ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান শাস্তি মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির দরকার হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন