শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় টর্চার সেলের সন্ধান অপহৃত উদ্ধার : গ্রেফতার ৩

স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২০, ৬:১৯ পিএম

এবার শহরের চাষাঢ়ায় সন্ধান মিলেছে টর্চার সেলের। বঙ্গবন্ধু সড়কের হক প্লাজা সংলগ্ন নির্মাণাধীন বহুতল একটি ভবনে নতুন টর্চার সেলের সন্ধান মিললো।  অনেকদিন থেকেই সেখানে বিভিন্ন এলাকা থেকে লোকজন ধরে এনে নির্যাতন চালানো হচ্ছিল। আশপাশের ব্যবসায়ী ও ফুটপাত দোকানীদের চোখের সামনে অনেকদিন ধরেই সন্ত্রাসীদের এ কার্যক্রম চললেও তারা কেউ ভয়ে মুখ খোলেননি। রোববার ১৬ ফেব্রুয়ারী টর্চার সেলে অভিযান চালিয়ে একজন অপহৃতকে উদ্ধারসহ ছাত্রলীগ পরিচয়দানকারী তিন যুবককে আটক করে পুলিশ। অভিযানে র‌্যাব-১১ এর একটি দলও অংশ নেয়। এরপরই জনসমম্মুখে আত্মপ্রকাশ ঘটলো এ টর্চার সেলের অবস্থান। তবে, ছাত্রলীগে এদের কোনো পদপদবী নেই।
জানা গেছে, শাহজাহান নামের এক জুয়ারীকে তুলে এনে মারধর ও ১০ লাখ টাকা চাঁদাদাবীর অভিযোগে তিন যুবককে আটক করেছে পুলিশ। ৯৯৯ এ ফোন পেয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশের একটি টিম ওই চালককে উদ্ধার ও তিনজনকে আটক করেছে। ১৬ ফেব্রুয়ারী রোববার রাত সাড়ে ৯টায় এ ঘটনা ঘটে।
১৬ ফেব্রুয়ারি রাত ৭ টায় শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে চিহ্নিত জুয়াড়ি বড় শাজাহান ওরফে বড় শাজাহানকে তুলে আনে দশজন যুবক। তারা পাঁচটি মোটর বাইকযোগে ফিল্মি স্টাইলে গিয়ে তাকে তুলে আনে। পরে টর্চার সেলে আটকে রেখে দশ লাখ টাকা মুক্তিপণের দাবিতে চালানো হয় নির্যাতন। খবর পেয়ে পুলিশ ও র‌্যাব অপহরনের তিন ঘণ্টা পর জুয়াড়ি বড় শাজাহানকে উদ্ধার করে। এসময় এই চক্রের অন্যান্যরা পালিয়ে গেলেও আটক করা হয় তিনজনকে।
আটকরা হলো, পাইকপাড়া পুল এলাকার আলাউদ্দিনের ছেলে মো. সানি (২৮), ২১৭ নং বিবি রোডের মৃত নাছির আহম্মেদের ছেলে মো. হানিফ নাঈম (৩০) এবং দেওভোগ আখড়া দিঘির পাড় এলাকার বাবল বিশ্বাসের ছেলে শ্রী রতন বিশ্বাস (২৯)।
এদিকে সোমবার (১৭ ফেব্রুয়ারি) সকালের সদর মডেল থানায় ছুটে আসেন পুলিশ সুপার জায়েদুল আলম। আটকসহ পালিয়ে যাওয়া অন্যান্যদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাৎক্ষনিকভাবে নির্দেশ দেন।  জুয়াড়ি শাজাহানকে অপহরণ করে নির্যাতন ও মুক্তিপণ দাবির ঘটনায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চূড়ান্ত।
প্রসঙ্গত, শুভ, শান্ত ও অরিফের নেতৃত্বে পাঁচটি মোটর বাইকে করে দশ যুবক বাস টার্মিনাল এলাকা থেকে জুয়াড়ি বড় শাজাহানকে তুলে নিয়ে আসে। তারা শাজাহানকে হক প্লাজা সংলগ্ন একটি নির্মাণাধিন ভবনে আটকে রেখে দশ লাখ টাকা চাঁদার দাবিতে। এসময় কয়েকজন যুবক ওই ভবনের বাইরে অবস্থান করে মহড়া দিতে দেখা যায়।
এদিকে হক প্লাজা সংলগ্ন ওই ভবনের আশপাশের কয়েকটি সূত্র জানায়, ভবনটির বাইরে আরিফসহ কয়েকজনকে মহড়া দিতে দেখা যায়। আর ভবনের গেট ভেতর থেকে আটকিয়ে এক যুবক সেখানে পাহারায় থাকে। ভেতর থেকে মারধরের শব্দ শোনা গেলেও স্থানীয় পর্যায়ের কেউ এগিয়ে যেতে সাহস দেখায়নি। পরে নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শাফিউল আলম ও র‌্যাবের একটি দল ঘটনাস্থলে এসে অভিযান চালায়। এসময় শাজাহানকে উদ্ধার করে এবং তিনজনকে আটক করে। তবে, অন্যরা অভিযানের আচ করতে পেরে পালিয়ে যায়।
এসআই শাফীউল জানান, খবর পেয়ে আমরা অভিযান চালিয়েছি। র‌্যাবও ছিল। শাজাহান নামে একজনকে উদ্ধার করেছি। এসময় তিনজনকে আটক করা হয়েছে।সদর মডেল থানার ওসি মো. আসাদুজ্জামান জানান, শাজাহান নামে একজনকে উদ্ধারসহ তিনজনকে আটক করা হয়েছে। পালিয়ে যাওয়াদের গ্রেফতারের চেষ্টা চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন