ঢাকা, বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬, ১৩ শাবান ১৪৪১ হিজরী

অভ্যন্তরীণ

গ্রামীণ সড়কে ধস

মীরসরাইয়ে অপরিকল্পিত খাল খনন

ইমাম হোসেন, মীরসরাই (চট্টগ্রাম) থেকে | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

চট্টগ্রামের মীরসরাইয়ে পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধানে অপরিকল্পিত খাল খননের কারণে খালে ধসে পড়ছে রাস্তা। উপজেলার ৮নং দুর্গাপুর ইউনিয়নের পশ্চিম দুর্গাপুর খালের পাশ দিয়ে যাওয়া থেকে হাজীশ্বরাই সড়ক, দুর্গাপুর-কালিতল-এর এনকে মজুদার সড়ক, বসির উল্ল্যাহ সুফি সড়কে ভাঙন দেখা দিয়েছে।
সড়কে ভাঙনের কারণে ৭নং কাটাছড়া ও ৮নং দুর্গাপুর এই ২ ইউনিয়নের কয়েক হাজার মানুষের স্বাভাবিক চলাচল হুমকির মুখে পড়েছে। কিন্তু খালগুলো কাটতে গিয়ে খালের দুইপাশে তৈরি হওয়া সড়কের পাশে পর্যাপ্ত জায়গা না রাখায় বর্ষায় সড়কগুলো ভেঙে খালে পড়ে যাচ্ছে।
সরেজমিনে দেখা যায়, দুর্গাপুর বাজার থেকে জর্নাদনপুর বাজার পর্যন্ত কার্পেটিং করা সড়ক বা ইট বসানো সড়কের পাশ ভেঙে খালে পড়ে গেছে।
এলাকার ভুক্তভোগী মুক্তিযোদ্ধা কমান্ডার ইউছুুফ বলেন, এবারের শুস্ক মৌসুমে সংস্কার করা না হলে উপজেলার দুর্গাপুর ইউনিয়নের শিকার জনার্দনপুর সড়কটির অবশিষ্ট অংশ ও আগামী বর্ষায় খালে বিলীন হয়ে যাবে বলে মনে করেন এলাকাবাসী। তেমুহানি বাজারের ব্যবসায়ী সাধন চন্দ্র শীল বলেন, সড়কটি দিয়ে কয়েক মাস ধরে স্কুল-মাদরাসা গাড়ি, যানবাহন, পিকআপ, সিএনজি চলাচল না হওয়ায় স্কুল মাদরাসা ছাত্র ছাত্রী থেকে শুরু করে ইউনিয়নের উত্তর দুর্গাপুর, পশ্চিম দুর্গাপুর, তেমুহানি, কালুর দোকান, চৈতন্যার হাট, তেতৈইয়া, শিকার জনার্দনপুরের জনগণের অনেক কষ্ট করে চলাচল করতে হয়।
এলাকাবাসি আরো অভিযোগ করেন, নিয়ম না মেনে খাল কাটার কারণে এখন রাস্তা ভেঙে পড়ে যাচ্ছে। প্রায় রাস্তা ভেঙে বিলীন হবার পথে। আর এতে কয়েকটি গ্রামের হাজার হাজার মানুষ দুর্ভোগের কবলে পড়বে। রাস্তার অনেক স্থানে ইট সুটকিসহ মাটি ধসে পুরো রাস্তাই খালে। চলমান শুস্ক মৌসুমে এর সংস্কার না হলে জনদুর্ভোগ অনেকগুণ বেড়ে যান চলাচলই অচল হয়ে যেতে পারে বলে মন্তব্য করেন এলাকাবাসী।
এই বিষয়ে স্থানীয় চেয়ারম্যান আবু সুফিয়ান বিপ্লব বলেন, বিষয়টি নিয়ে উপজেলা পরিষদে শিগগিরই আলোচনা করবো।
এ ব্যাপারে উপজেলা এলজিইডির প্রকৌশলী কামরুজ্জামান বলেন, বিষয়টি সরেজমিনে পরিদর্শন করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন