বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বঙ্গভবনের নৈশভোজে প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাক্ষাৎকার ও আলাপচারিতা সমৃদ্ধ সঙ্কলন ‘জয় বাংলা’-এর মোড়ক উন্মোচন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া রাত সাড়ে ৭টায় প্রেসিডেন্ট আবদুল হামিদের দেয়া নৈশভোজে অংশগ্রহণ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় মন্ত্রিসভায় সদস্য, গতকাল সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাতে বঙ্গভবনে যান। সেখানে তিনি প্রেসিডেন্টের দেয়া নৈশভোজে অংশগ্রহণ করেন। নৈশভোজ শেষে প্রধানমন্ত্রী প্রেসিডেন্টের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ ও উপভোগ করবেন। প্রেসিডেন্টের প্রেস সচিব জয়নাল আবেদিন এ তথ্য জানান। বঙ্গভবন সূত্রে জানা গেছে, প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ আয়োজিত বঙ্গভবনে নৈশভোজ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে স্পিকার শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া, মন্ত্রিপরিষদের সদস্য, জাতীয় সংসদের সদস্য, প্রধান বিচারপতি ও সিনিয়র বিচারপতি, সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা, বিভিন্ন ক‚টনৈতিক মিশনের হাইকমিশনার ও উচ্চপদস্থ কর্মকর্তা, সাংবাদিক ও সিনিয়র সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
গতকাল বিকেলে জাতীয় সংসদ ভবনের বঙ্গবন্ধু কর্নারে মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বইটির ভ‚মিকায় লিখেছেন জাতির পিতার কন্যা শেখ হাসিনা এবং লেখাগুলো সংগ্রহ ও সম্পাদনা করেছেন নূরুল ইসলাম নাহিদ ও পিয়াস মজিদ। এসময় জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী উপস্থিত ছিলেন।
এর আগে সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে বিশেষ নিরাপত্তা বাহিনীকে (এসএসএফ) দু’টি ফ্ল্যাগশিপ জিএল ১৮০০ গোল্ডউইং মোটরসাইকেল হস্তান্তর করেছে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড। প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিমিহিকো কাৎসুকি এসএসএফের মহাপরিচালক মেজর জেনারেল মো. মজিবুর রহমানের কাছে দুটি ১৮০০ সিসি মোটরসাইকেলের চাবি হস্তান্তর করেন। প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে জানা গেছে, শিগগিরই এ ব্র্যান্ডের আরও ছয়টি মোটরসাইকেল এসএসএফের কাছে হস্তান্তর করা হবে। বাংলাদেশের সড়ক নিরাপত্তা উন্নয়নের প্রচেষ্টার অংশ হিসেবে বাংলাদেশ সরকার ও হোন্ডার মধ্যকার সহযোগিতার প্রতীক হিসেবে বিশ্বের অত্যাধুনিক মোটরসাইকেল দুটি উপহার দেয়া হয়েছে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়‚ন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউস, পিএমও সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, শিল্প সচিব আব্দুল হালিম, জাপানের রাষ্ট্রদূত নাওকি ইতো, এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমতুল মুনিম, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী এবং বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরডিএ) চেয়ারম্যান ড. মো. কামরুল আহসান।
কর্মকর্তাদের মতে, বাংলাদেশ স্টিল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং কর্পোরেশনের (বিএসইসি) সঙ্গে যৌথ উদ্যোগে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড দেশের গ্রাহকের চাহিদা অনুযায়ী পণ্য সরবরাহের মাধ্যমে তাদের মোটরসাইকেল ব্যবসা বিস্তার করছে। এ শিল্পে প্রতিষ্ঠানটি অন্যতম দ্রুত অগ্রসরমান একটি কোম্পানিতে পরিণত হয়েছে। হোন্ডা ও তার অংশীদার বিএসইসি (শিল্প মন্ত্রণালয়ের অধীন) মুন্সিগঞ্জ জেলার আব্দুল মোনেম অর্থনৈতিক অঞ্চলে ২৫ একর জমিতে নতুন কারখানা নির্মাণে মোট ৩৬০ কোটি টাকা বিনিয়োগ করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন