শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাপ কা বেটা! পরপর ডাবল সেঞ্চুরি দ্রাবিড়-পুত্রের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ৯:২৯ পিএম

বিখ্যাত পিতা ঠাণ্ডা মাথায় একের পর এক ম্যাচে প্রতিপক্ষের চোখ চোখ রেখে ডাবল সেঞ্চুরি করতেন। পুত্রও ঘরোয়া ক্রিকেটে একের পর এক ডাবল সেঞ্চুরি করে সেপথেই এগোচ্ছে। রাহুল দ্রাবিড় পুত্র সমিত দ্রাবিড় ফের একবার দ্বিশতরান হাকাল। অনুর্ধ্ব-১৪ বিটিআর শিল্ড ম্যাচে মাল্য আদিতি ইন্টারন্যাশানাল স্কুলের জার্সিতে সাই কুমারানের বিপক্ষে দুরন্ত দ্বিশতরান করল সে।

এই নিয়ে দু-মাসের ব্যবধানে দুটো দ্বিশতরান করে ফেললেন তিনি। সমিতের দুরন্ত ইনিংসে ভর করেই মাল্য আদিতি ইন্টারন্যাশানাল স্কুল স্কোরবোর্ডে ৩৭৭ রান তোলে। ৩৩টি বাউন্ডারির সাহায্য সমিত করে যায় ২০৪ রান। জবাবে ব্যাট করতে নেমে সাই কুমারান ১১০ রানে অলআউট হয়ে যায়। সমিত বল হাতেও দু-উইকেট নেয়। সমিতের দল জয় পায় ২৬৭ রানের বিশাল ব্যবধানে।

গত ডিসেম্বরেই অনুর্ধ্ব ১৪ পর্যায়ের ক্রিকেটে রাজ্যস্তরে ডাবল সেঞ্চুরি করেছিল। কলকাতায় ইন্টার জোনাল টুর্নামেন্টে ভাইস প্রেসিডেন্ট একাদশের জার্সিতে ধারওয়াদ জোনের বিরুদ্ধে দ্বিশতরান করেছিল উঠতি তারকা ক্রিকেটার। ২৫৬ বলে ২০১ করেছিল সমিত ২২টি বাউন্ডারির সাহায্যে। সেই ম্যাচেও ৩ উইকেট শিকার করেছিল সমিত। পাশাপাশি প্রথম ইনিংসেও ৯৪ রানের ঝকঝকে ইনিংস খেলেছিল তারকা-পুত্র। যদিও সেই ম্যাচ ড্র হয়ে গিয়েছিল।

ক্রিকেট থেকে বিদায় নিয়েছেন রাহুল দ্রাবিড়, বহুদিন হল। আপাতত তিনি ক্রিকেটার তৈরির কারিগর। ভারতীয় যুব ক্রিকেটারদের তুলে ধরার স্বপ্নে মিস্টার ওয়াল এখন ব্রতী। এনসিএ-তে জুনিয়র ক্রিকেটার তৈরির কাজ করছেন তিনি ৷ আর পুত্র সমিতও যুব পর্যায়ের ক্রিকেটে একের পর এক ম্যাচে রান করে চলেছে। সেখান থেকেই নিজের পারফরম্যান্সের জোরে শিরোনামে উঠে আসছে অবিরত। বাপ কা বেটা একেই বলে। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন