ঢাকা, বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬, ১৪ শাবান ১৪৪১ হিজরী

মহানগর

সুখবর নিয়ে শনিবার ঢাকায় আসছেন মালয়েশিয়ান মানবসম্পদ মন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২০, ৯:৩৬ পিএম

মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী এম কুলাসেগারানের বাংলাদেশ সফর চূড়ান্ত হয়েছে।২২ ফেব্রুয়ারি তিনি ঢাকা আসছেন শ্রমবাজারের সুখবর নিয়ে। যদিও গত তিনদিন আগে গুঞ্জন ছিল তার এ সফর স্থগিত করা হয়েছে।২৪ ফেব্রুয়ারি (সোমবার) দুই দেশের যৌথ ওয়ার্কিং গ্রুপের এক বৈঠক অনুষ্ঠিত হবে।
বুধবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ নিজেই এ তথ্য জানান একটি গণমাধ্যমকে। ওয়ার্কিং গ্রুপের বৈঠক থেকেই মালয়েশিয়ার শ্রমবাজার নিয়ে বাংলাদেশের জন্য সুখবর প্রত্যাশা করা হচ্ছে বলেও জানান তিনি।
ইমরান আহমদ বলেন, মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রীর আজই (বুধবার) ঢাকায় আসার কথা ছিল। কিন্তু সফরটি কয়েকদিন পেছানো হয়েছে। তিনি আসছেন ২২ ফেব্রুয়ারি (শনিবার)।
ঢাকায় মালয়েশিয়ার দূতাবাসও কুলাসেগারানের সফরের বিষয়টি নিশ্চিত করেছে। দূতাবাসের একটি সূত্র জানায়, ২২ ফেব্রুয়ারি মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী এম কুলাসেগারানের ঢাকা আসার কথা রয়েছে। তিনি ২৪ তারিখ পর্যন্ত ঢাকায় অবস্থান করবেন।
শ্রমবাজার বিষয়ে বৈঠক ছাড়াও কক্সবাজারে রোহিঙ্গা ইস্যুতেও কর্মসূচি রয়েছে এম কুলাসেগারানের। তার এ সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের সঙ্গে বৈঠক করার কর্মসূচি রয়েছে বলে সূত্র জানায়।
‘বিডি ফ্রেন্ডস অব মালয়েশিয়া’র সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন ফাহাদী বলেন, আমরা আশাবাদী শ্রমবাজার অবমুক্ত হওয়ার পাশাপাশি মালয়েশিয়া সরকারের প্রতিনিধি দলের সাথে সেদেশের জেলে বন্দি অবৈধ বাংলাদেশীদের নিয়েও আলোচনা হবে এবং বন্দি শরণার্থীদের দেশে ফিরিয়ে আনতে সক্ষম হবে সরকার।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন