বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

বাংলাদেশ ব্যাংকে বিক্ষোভ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ডেপুটি গভর্নর আহমেদ জামালের পদত্যাগ দাবিতে বিক্ষোভ করেছেন বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা। মুজিববর্ষ উদযাপন সহ বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে সাক্ষাত করতে চাইলে বাংলাদেশ ব্যাংকের দুইটি সংগঠনকে রীতিমত ‘অপমান’ করেছেন আহমেদ জামাল। এ অভিযোগ বিক্ষুব্ধ কর্মকর্তারা বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির বরাবর একটি স্মারকলিপি উপস্থাপন করেছেন। এতে ডেপুটি গভর্নরের অপ্রীতিকর আচরণের বিষয়ে উপযুক্ত ব্যবস্থা গ্রহণের আহবান জানানো হয়েছে।

গতকাল বাংলাদেশ ব্যাংকের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন কর্মকর্তারা। বিক্ষোভ শেষে বাংলাদেশ ব্যাংক অফিসার্স ওয়েলফেয়ার কাউন্সিল, ঢাকা এবং বাংলাদেশ ব্যাংক অফিসার্স এসোসিয়েশন ঢাকার নেতৃবৃন্দ গভর্নরের কাছে এই স্মারকলিপি জমা দেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা কর্মচারীদের গৃহনির্মাণ প্রকল্পে সিলিং বৃদ্ধিকরণ, কর্মকর্তাদের স্টাফ বাসের মান বৃদ্ধি, অফিসার্স ক্যান্টিন চালু, ডে কেয়ার সেন্টারের মান উন্নয়নসহ বিভিন্ন বিষয়ে আলোচনার জন্য একাধিকবার যোগাযোগ করা হলেও সাক্ষাতের জন্য সময় দেননি আহমেদ জামাল। সর্বশেষ ১৭ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্যাংক অফিসার্স ওয়েলফেয়ার কাউন্সিল ঢাকা এবং বাংলাদেশ ব্যাংক অফিসার্স এসোসিয়েশন ঢাকা এর পরিষদ সদস্যরা ডেপুটি গভর্নরের সাক্ষাতের জন্য গেলে তিনি অহেতুক উত্তেজিত হয়ে নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা করতে অসম্মতি জানান। একই সময়ে তিনি উচ্চস্বরে অদাপ্তরিক ভাষা ও ভঙ্গিমায় কর্মকর্তাদের সঙ্গে দুর্ব্যবহার ও অসৌজন্যমূলক আচরণ করেন। তা সত্ত্বেও নেতৃবৃন্দ বিনয়ের সাথে পুনরায় অনুরোধ জানালে তিনি সাক্ষাৎপ্রার্থী বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তাদের দ্বারা নির্বাচিত প্রতিনিধিদেরকে তার দপ্তরে প্রবেশ করতে না দিয়ে বরং নিজ আসন থেকে উঠে এসে নিজ হাতে সজোরে কক্ষের দরজা বন্ধ করে দেন যা অনভিপ্রেত এবং শিষ্টাচার পরিপন্থী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন