ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭, ১৯ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগের পরাজয় নিশ্চিত

সাংবাদিকদের শেখ রবিউল আলম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

দেশে নির্বাচন ব্যবস্থাপনা ভেঙে পড়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা-১০ আসনে বিএনপির মনোনীত সংসদ সদস্য প্রার্থী শেখ রবিউল আলম। তিনি বলেন, জনগণ যদি ভোট দিতে পারে এবং সরকার ও নির্বাচন কমিশন যদি গ্রহণযোগ্য নির্বাচন দিতে পারে তাহলে বিএনপির বিজয় নিশ্চিত। সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগের পরাজয় কেউ ঠেকাতে পারবে না।
গতকাল রাজধানীর আগারগাঁও ইটিআই ভবনে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা জমা দেওয়ার পর বিএনপি প্রার্থী শেখ রবিউল আলম সাংবাদিকদের এ সব কথা বলেন।

বিএনপি মনোনীত প্রার্থী রবিউল আলম বলেন, নির্বাচন ব্যবস্থা ভেঙে পড়ার কারণে দেশে রাজনৈতিক সংকট তৈরি হয়েছে। এতে জনগণ সব ধরনের নির্বাচনের প্রতি বিশ্বাসযোগ্যতা হারিয়ে ফেলেছে। নির্বাচন কমিশনের ভেতরও সমস্যা রয়েছে। তিনি বলেন, দেশে যদি গ্রহণযোগ্য নির্বাচন হয় তাহলে জনগণ আবার ভোটমুখি হবে। এখন সবার দায়িত্ব হয়ে গেছে বিশ্বাসযোগ্য নির্বাচন দেওয়ার। শেষ পর্যন্ত তিনি নির্বাচনের মাঠে থাকবেন উল্লেখ করে বলেন, সরকার ও কমিশনে নির্বাচনকে গ্রহণযোগ্য করার জন্য বাধ্য করার চেষ্টা করছি। কমিশনকে উদ্বুদ্ধ করার চেষ্টা করছি।

উল্লেখ্য গত ৬ ফেব্রুয়ারি ঢাকা-১০ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২১ মার্চ ঢাকা-১০ আসনের উপনির্বাচন। এই নির্বাচনের প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ১৯ ফেব্রুয়ারি। মনোনয়ন যাচাই-বাছাইয়ের শেষ তারিখ ২৩ ফেব্রুয়ারি, যাচাই-বাছাইয়ের বিরুদ্ধে আপিলের তারিখ ২৪ থেকে ২৬ ফেব্রুয়ারি, ২৮ ফেব্রুয়ারির মধ্যে আপিল নিষ্পত্তি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ ফেব্রুয়ারি, প্রতীক বরাদ্দ ১ মার্চ ও ভোটগ্রহণ হবে ২১ মার্চ।
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে অংশ নিতে ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস পদত্যাগ করেন। ফলে আসনটি শূন্য হয়ে পড়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন