শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ভেট্টোরির কাছ থেকে সময় বেশি চায় বিসিবি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

 অস্ট্রেলিয়ার মাটিতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে নিউজিল্যান্ডের স্পিনার ড্যানিয়েল ভেট্টোরিকে স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি। যেখানে ১০০ দিন কাজ করার কথা এই কিউই কিংবদন্তির। কিন্তু এমন চুক্তির কারণে ভালো সার্ভিস পাচ্ছে না বাংলাদেশের স্পিনাররা। কেননা এ সাবেক কিউই অধিনায়কের সঙ্গে করা চুক্তিতে স্পষ্ট বলা আছে, সিরিজভিত্তিক কাজ করবেন তিনি। যে কোনো সিরিজ শুরুর আগে আসবেন এবং সিরিজ শেষে চলে যাবেন। এভাবে করে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত ঠিক ১০০ দিন কাজ করবেন। বিনিময়ে বিসিবিকে চড়া মূল্য গুণতে হচ্ছে। দিনপ্রতি প্রায় ২ হাজার ৫০০ ডলার, বাংলাদেশি টাকায় যা দুই লাখ টাকার বেশি। অর্থাৎ ১০০ দিনের চুক্তিতে আড়াই লাখ ডলার বা দুই কোটি টাকার বেশি নিয়ে যাবেন ভেট্টোরি।

অথচ চুক্তিটা সিরিজভিত্তিক হওয়ায় সে অর্থে দেশের ক্রিকেটের উন্নতিতে কাজে লাগানো যাচ্ছে না ভেট্টোরির ক্রিকেট জ্ঞান বা কোচিংকে। তাই তো দেশের ক্রিকেটের স্বার্থেই ভেট্টোরির সঙ্গে চুক্তিতে কিছু পরিবর্তন আনতে চাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর তাতে করে তাইজুল, মিরাজদের সঙ্গে আরও বেশি কাজ করতে পারেন ভেট্টোরি। এই বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘হ্যাঁ, আমরা ভেট্টোরির সঙ্গে ১০০ দিনের চুক্তিতে কিছু পরিবর্তন আনার বিষয়ে কাজ করছি। ভেট্টোরিও এটি নিয়ে কোনো আপত্তি জানায়নি। আমাদের শুধু এ বিষয়টা মাথায় রাখতে হবে যেন, তার কাছ থেকে আমরা সেরা ফলাফলটা বের করে আনতে পারি।’
গত ওয়ানডে বিশ্বকাপের পর বাংলাদেশ ক্রিকেট দলের স্পিন কোচ হিসেবে সুনিল যোশির স্থলাভিষিক্ত হয়েছিলেন ভেট্টোরি। জাতীয় দলের সঙ্গে তার প্রথম মিশন ছিল ভারত সফর। এরপর নিরাপত্তার কারণে যাননি পাকিস্তান সফরে। তবে জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজের জন্য আজ ঢাকায় আসার কথা আছে ভেট্টোরির।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন