ঢাকা, বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১ হিজরী

খেলাধুলা

তৈরী স্টেইন-ওয়াটসনরাও

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) পর্দা উঠছে আজ। পঞ্চম আসরটি অন্য যেকোন আসরের তুল নায় ব্যতিক্রম। এবার পুরো টুর্নামেন্টটি হবে পাকিস্তানে। গতবারের আসরে এবিডি ভিলিয়ার্স থাকলেও এবার তিনি নেই। তবে আরেক দক্ষিণ আফ্রিকান লিজেন্ড আছেন। তিনি গতি ও বৈচিত্রময় পেসার ডেল স্টেইন। এবারই তিনি পিএসএলে তার অভিষেক ম্যাচ খেলবেন। এছাড়া আরও যেসব বড় নাম যুক্ত আছে এবারের আসরে। তাদের নিয়েই আজকের আয়োজন।
ডেল স্টেইন (দক্ষিণ আফ্রিকা) : পিএসএলের ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে নিজের অভিষেক ঘটাবেন দক্ষিণ আফ্রিকার পেসার ডেল স্টেইন। যদিও তিনি পুরো আসরে উপস্থিত থাকতে পারবেন না। ফেব্রæয়ারির ২১ তারিখ থেকে শুরু হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সেখান থেকেই উড়াল দেবেন স্টেইনগান।

শেন ওয়াটসন (অস্ট্রেলিয়া) : চার বছর আগে শেন ওয়াটসন অবসর নিয়েছেন আর্ন্তজাতিক ক্রিকেট থেকে। তারপরও সংক্ষিপ্ত পরিসরের ক্রিকেটে তার নামের জুড়ি নেই। সম্প্রতি বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) দুর্দান্ত খেলেছেন এই অস্ট্রেলিয়ান। কোয়েটা গøাডিয়েটর্সের হয়ে এবার আসর মাতাবেন তিনি।
টম ব্যান্টন (ইংল্যান্ড) : তিনি ইংলিশ ব্যাটসম্যান। পিএসএলে অভিষেক ঘটাচ্ছেন এবারের আসর দিয়ে। পিএসএল শেষ করেই তিনি উড়[াল দেবেন ভারতে। উদ্দেশ্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অংশগ্রহন করা। তিনি সেখানে কলকাতা নাইট রাউডার্সের হয়ে খেলেন। এছাড়াও সারাবিশ্বেই ছোট ফরম্যাটের খেলায় তার নামডাক ভালোই আছে।

কার্লোস ব্রাথওয়েট (ওয়েস্ট ইন্ডিজ) : তাকে একনামে সবাই চেনে বিশ্বকাপ জেতানো নায়ক হিসেবে। উইন্ডিজের হয়ে শেষ ওভারে চার ছক্কা এখনও মনে রেখেছে ডিবশ্ব। এছাড়া নিয়মিত আইপিএল ও পিএসএল খেলে থাকেন এই ক্যারিবিয়। তাকে ঘিরে উৎসবের আমেজ পাকিস্তানে।

কাইরন পোলার্ড (ওয়েস্ট ইন্ডিজ ) : পেশোয়ার জালমির হয়ে খেলবেন ওয়েস্ট ইন্ডিজের মারমুখি ব্যাটসম্যান কাইরন পোলার্ড। শুধু ব্যাটহাতে নয়, বলহাতেও প্রতিপক্ষকে গুড়িয়ে দিতে পারেন এই তারকা। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক বিভিন্ন লিগে তিনি একজন নিয়মিত খেলোয়াড়।

মঈন আলি (ইংল্যান্ড) : তিনি দুর্দান্ত একজন অলরাউন্ডার। তবে কীর্তির তুল নায় তার নাম-ডাক অনেকটাই কম। টি-টোয়েন্টিতে সম্প্রতি ইংল্যান্ডের হয়ে দুর্দান্ত খেলে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকেও হারিয়েছেন। দলের প্রয়োজনে বলহাতেও অনেক কার্যকর এই ইংলিশ তারকা।

ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা) : বয়স ৪০। কিন্তু তার বোলিং, ফিসনেস ও ফিল্ডিং দেখলে তা মনে হওয়ার কোন সুযোগ নেই। এবারের আসরে তিনি খেলবেন মুলতান সুলতারন্সের হয়ে। ২০১৮ সালে তিনি ছিলেন আসরের সেরা উইকেট শিকারি। এবারও তাকে ঘিরে এমনটাই আশা করছে তার দল।

ক্রিস লিন (অস্ট্রেলিয়া) : মারমুখি একজন ব্যাটসম্যান ক্রিস লিন। বিগ ব্যাসে এইতো কয়দিন আগেই খেলেছিলেন ৩৫ বলে ৯৪ রানের এইকটি ঝলমলে ইনিংস। ২৯ বছর বয়সী এই ক্রিকেটার বিশ্বের বিভিন্ন ঘরোয়া লিগেই পারফর্ম করে থাকেন।

এছাড়াও ড্যারেন সামি, ডেভিড মালান, কলিন মুনরো, জেসন রয় ও তাইমাল মিলসের মতো আরও অনেক তারকারা থাকছেন এবারের পিএসএল আসরে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন