বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

খালেদা জিয়ার মুক্তি নিয়ে বিএনপিতেই মতবিরোধ

আলোচনা সভায় তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নেতাদের বক্তব্যে মনে হয়, তারা বেগম জিয়ার মুক্তি নয়, বন্দীদশা আর স্বাস্থ্য নিয়ে রাজনীতিই করতে চায়।

বিভিন্ন সময় বিএনপি’র বিভিন্ন জনের বিভিন্ন বক্তব্যে বেগম জিয়ার স্বাস্থ্য ও তাকে মুক্ত করা নিয়ে তাদের মতদ্বৈততা, মতভেদ, মতবিরোধ প্রকাশ পাচ্ছে। গতকাল জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ঢাকা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ অদম্য গতিতে এগিয়ে চলছে। এটা কেউ না দেখার ভান করে চলে। যারা না দেখার ভান করে চলে, তাদের রাজনীতি বেগম খালেদা জিয়ার অসুস্থতার মধ্যে আটকে আছে। গত কয়েক মাসে তাদের বক্তব্য শুনলে মনে হয়- তাদের রাজনীতি শুধু বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে। সারাদেশে যে এত মানুষ অসুস্থ, সেটা নিয়ে কোনও কথা নেই।

তিনি আরও বলেন, সরকারই যে শতভাগ ভালো কাজ করবে, এটা বলবো না। কিছু ভুল হতেই পারে। আর সেগুলো সমালোচনা করবে বিরোধী দল। সমালোচনার মাধ্যমে দেশকে আরও সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সাহায্য করবে। তা না করে তাদের রাজনীতি শুধু খালেদা জিয়ার অসুস্থতার মধ্যে আটকে আছে। আমি আল্লাহর কাছে দোয়া করবো, তাদের রাজনীতি যেন বেগম জিয়ার অসুস্থতা থেকে মুক্তি পায়।

খালেদা জিয়ার প্যারোলের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, মঙ্গলবার মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন- তিনি প্যারোলের কথা বলেননি। আবার তার পরিবার থেকে প্যারোলের কথা বলা হচ্ছে, পত্র-পত্রিকায় দেখলাম। যদিও এখনও কোনও আবেদন পড়েনি। তিনি আরও বলেন, আগামী মুজিববর্ষের অঙ্গীকার হবে বাংলাদেশ থেকে সব অপশক্তিকে দূর করা, অপরাজনীতিকে দূর করা। কারণ গত ১১-১২ বছরে বিএনপির রাজনীতি ছিল- জ্বালাও-পোড়াও। সেটা যদি না করতো, তাহলে বাংলাদেশে আরও অনেক উন্নত হতো।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএফইউজে মহাসচিব শাবান মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য, ঢাকা জার্নালিস্ট অ্যাসসিয়েশনের সভাপতি জহিরুল আলম প্রমুখ।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন