বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

এনামুল বাছিরের পদোন্নতি প্রশ্নে রুল খারিজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাময়িক বরখাস্ত পরিচালক খন্দকার এনামুল বাছিরের পদোন্নতি প্রশ্নে দেয়া রুল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। গতকাল বুধবার চূড়ান্ত শুনানি শেষে বিচারপতি মো. আশফাকুল ইসলাম এবং বিচারপতি মোহাম্মদ আলীর ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। এনামুল বাছিরের পক্ষে শুনানি করেন সুপ্রিমকোর্ট বারের অ্যাডভোকেট মো. কামাল হোসেন। দুদকের পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান।
কামাল হোসেন জানান, মহাপরিচালক পদে পদোন্নতি পেতে দুদকের নিষ্ক্রিয়তাকে চ্যালেঞ্জ করে রিট করেন খন্দকার এনামুল বাছির। প্রাথমিক শুনানি শেষে গববছর ২ জানুয়ারি কেন তাকে মহাপরিচালক পদে পদোন্নতি দেয়া হবে না-এই মর্মে দুদকসহ সংশ্লিষ্টদের প্রতি রুল নিশি জারি করা হয়।
সেই সঙ্গে দুদকের ৮টি মহাপরিচালক পদের মধ্যে একটি পদ তার জন্য সংরক্ষিত রাখার পক্ষে অন্তর্বর্তীকালিন আদেশ দেন। গত ১১ জুলাই খন্দকার এনামুল বাছিরের জন্য মহা-পরিচালক পদ খালি রাখার পূর্বেকার আদেশ তুলে নেন হাইকোর্ট। এ সংক্রান্ত শুনানিতে দুদকের কৌঁসুলি খুরশিদ আলম খান জানান, খন্দকার এনামুল বাছিরের বিরুদ্ধে ইতিমধ্যে একটি ফৌজদারি মামলার চার্জশিট হয়েছে। এমনকি তাকে বরখাস্তও করা হয়েছে। তাই এখন তাকে পদোন্নতি প্রদানের প্রশ্নই ওঠে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন