মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঘুষের টাকাসহ কক্সবাজার জেলা প্রশাসনের সার্ভেয়ার আটক

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২০, ৯:৪৫ এএম

ঘুষের প্রায় কোটি টাকাসহ র‍্যাব-১৫ কর্তৃক কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি হুকুম দখল শাখার এক সার্ভেয়ারকে আটক করেছে র‍্যাব সদস্যরা। সার্ভেয়ার ওয়াসিমকে শহরের বাহারছরা বাসা থেকে ৬ লাখ নগদ টাকাসহ আটক করে।

একই শাখার সার্ভেয়ার ফেরদৌসের তারাবনিয়ার ছরা বাসা থেকে ২৭ লাখ ঘুষের অর্থ ও সার্ভেয়ার ফরিদের বাহারছরার বাসা থেকে ৬০ লাখ ৮০ হাজার ঘুষের টাকা উদ্ধার করে র‍্যাব।

বুধবার ১৯ ফেব্রুয়ারী বিকেলে র‍্যাব-১৫ এর অধিনায়ক মেজর মেহেদী হাসানের নেতৃত্বে পৃথক ৩ টি অভিযানে ওই তিন সার্ভেয়ারের বাসা থেকে ৯৪ লক্ষ ঘুষের টাকা উদ্ধার করেছে।

এ বিষয়ে জব্দ তালিকা তৈরী করে সার্ভেয়ার ওয়াসিমকে কক্সবাজার সদর মডেল থানায় সোপর্দ করে। র‍্যাব-১৫ এর একজন দায়িত্বশীল কর্মকর্তা জানিয়েছেন, বাসা থেকে ঘুষের টাকা উদ্ধারের পর সার্ভেয়ার ফেরদৌস ও সার্ভেয়ার ফরিদ পলাতক রয়েছে।

ঘুষের টাকা সহ র‍্যাব কর্তৃক ধৃত কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি হুকুম দখল শাখার সার্ভেয়ার ওয়াসিম যে অপরাধ করেছে, তা সার্ভেয়ার ওয়াসিমের ব্যক্তিগত দায় ও অপরাধ বলে জানিয়ে কক্সবাজার জেলা প্রশাসন তার এ অপরাধের জন্য কোনভাবেই দায় নেবেনা জানান জেলা প্রশাসক কামাল হোসেন।

তবে দীর্ঘদিন ধরে কক্সবাজার জেলা প্রশাসনের এলএ শাখায় মহেশখালীর কয়লা বিদ্যুত প্রকল্প ও রেলের ভূমি অধীগ্রণে কোটি কোটি টাকার চেক জালিয়াতি ও ঘুষ লেনদেনের কথা চাউর রয়েছে। জেলা প্রশান তা বন্ধ করতে না পারায় এর দায় জেলা প্রশাসন বা জেলা প্রশাসক এড়াতে পারননা বলে অনেকে মনে করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Nannu chowhan ২০ ফেব্রুয়ারি, ২০২০, ৯:৫৮ এএম says : 0
DC,ADC whole land office all of them as like syndicate,corrupt.They are the one root cause of the land gravers....
Total Reply(0)
MD. RAKIBUL HASAN SARKER ২০ ফেব্রুয়ারি, ২০২০, ৩:৩০ পিএম says : 0
প্রত্যেকটা লেনদেন এর সাথে 98 % এল, এ অফিসার জরিত, তবে সার্ভেয়ার, কানুনগো তারা ফাইল আটকিয়ে মানুষকে জিম্মি করে রাখে, সারা বাংলাদেশের সকল জেলা এল.এ শাখার এই অবস্থা, সকল কাগজ ঠিক থাকলেও 10% এর কন্টাক্ট না করলে ফাইল আজীবন এর জন্য ঘুমিয়ে থাকে, না হয় নাম মাত্র ভূল ধরে বাতিল হয়ে যায়, সকল জেলার ভূমি অফিস কর্মকতা - কর্মচারীদের ও তাদের আত্বীয়দের সম্পদের দিকে নজর দেওয়া হউক।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন