বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

‘শনিবার বিকেল’ ছবির জন্য লিগ্যাল নোটিশ, মুখ খুললেন ফারুকী

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২০, ৩:০০ পিএম

তিন বছর আগে রাজধানী ঢাকার গুলশান এলাকায় হলি আর্টিজানে জঙ্গি হামলার মর্মান্তিক ও স্পর্শকাতর ঘটনা নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। ওই ঘটনা নিয়ে সিনেমা নির্মাণ করায় মোস্তফা সরয়ার ফারুকীকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছে ল’ ফার্ম ‘লিগ্যাল কাউন্সিল’।

তারা বুধবার (১৯ ফেব্রুয়ারি) জাতীয় দৈনিক পত্রিকায় এই বিষয়ে একটি বিজ্ঞাপনও দিয়েছে। তাদের প্রতিষ্ঠান ‘অবিন্তা কবির ফাউন্ডেশন’র পক্ষ থেকে এই নোটিশ দেয়া হয়েছে।

‘লিগ্যাল কাউন্সিল’র ব্যারিস্টার মিতি সানজানা বলেন, আমরা এই নোটিশটি পাঠিয়েছি বাংলাদেশের চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীসহ শনিবার বিকেল সিনেমার বাংলাদেশি প্রযোজক জাজ মাল্টিমিডিয়া ও জার্মানের প্রযোজক টেন্ডেম প্রডাকশনকে। সেই সঙ্গে ভারতের তিন চলচ্চিত্রকার মহেশ ভাট, অগ্নিদেব চ্যাটার্জি ও গুলপানাংকেও নোটিশ দিয়েছি।

‘তাদের মধ্যে গুলপানাং জবাব দিয়েছেন নোটিশ পেয়েই। তিনি দুঃখ প্রকাশ করে বলেছেন যে, হোলি আর্টিসান নিয়ে কোনোরূপ নির্মাণ থেকে বিরত থাকবেন। আশা করছি অন্যরাও বিষয়টি বিবেচনা করবেন।’

এদিকে নোটিশ নিয়ে মুখ খুলেছেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। তিনি গণমাধ্যমকে জানিয়েছেন, ‘আমাদের আইনজীবী এই নোটিশের কাউন্টার নোটিশ পাঠাবে। এরই মধ্যে কাউন্টার লিগ্যাল নোটিশ প্রস্তুত করা হয়েছে বলে জানি। শিগগিরই তাদের কাছে নোটিশের জবাব পৌঁছে যাবে।

উল্লেখ্য, বাংলাদেশ-ভারত-জার্মান যৌথ প্রযোজনায় মোস্তফা সরয়ার ফারুকীর নির্মিত ‘শনিবার বিকেল’ সিনেমাটি ইতিমধ্যে বিশ্বের বিভিন্ন দেশে নামি ফেস্টিভ্যালে প্রদর্শিত হচ্ছে ও পুরস্কৃত হচ্ছে। বুধবার সকালে প্যারিসের ভেসুল উৎসবে অংশ নিয়ে দুটি পুরস্কার অর্জন করেছে। গত বছরের মে মাসে মস্কো ফিল্ম ফেস্টিভ্যালে প্রশংসিত হয়েছে। পেয়েছে দুটি ইন্ডিপেনডেন্ট জুরি পুরস্কারও।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন