বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইতালিতে আতঙ্কে বাংলাদেশিরা

প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ঢাকার গুলশানে সন্ত্রাসী হামলার প্রেক্ষিতে ইতালিতে বাংলাদেশি স¤প্রদায়ের ওপর নজরদারী শুরু হয়েছে। ঘটনার পর থেকেই বিশেষ করে মসজিদগুলোতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর আনাগোনা বেড়েছে বলে জানাচ্ছেন প্রবাসীরা। ‘আমার বাসার সামনের মসজিদেই আইনশৃঙ্খলা-রক্ষাকারী বাহিনীর সদস্যরা ঘুরে গেছেন। তারা বলেছেন, আবার আসবেন। বলেন, রোম প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী মোহাম্মদ ইউসুফ আলী।
কম্যুনিটির পক্ষ থেকেও বাংলাদেশিদের সাবধানে চলাচল করতে বলা হয়েছে বলে জানান এই প্রবাসী। ‘রাস্তায় আইন-শৃঙ্খলা বাহিনীর লোকজন বেশি দেখা যায় এবং এরা ডকুমেন্ট চেক করছে’। অনেক বাংলাদেশি এখন আতঙ্কে রয়েছেন বলে জানান জনাব আলী। গুলশান হামলায় যে ১৭ জন বিদেশি নিহত হয়েছেন তাদের মধ্যে সর্বোচ্চ ৯ জনই ইতালীয়। ঘটনার পর থেকে ইতালির সংবাদ মাধ্যমে বিষয়টি বেশ গুরুত্বের সাথে আসছে। সেখানে বাংলাদেশের সরকার এবং রাজনীতিবিদদের সমালোচনা করা হয়েছে।
ইতালির রাষ্ট্রীয় টেলিভিশন রাই নিউজের সংবাদ বিশ্লেষণে এই হামলার জন্য বাংলাদেশের দুই প্রধান দলকে সরাসরি দায়ী করা হয়েছে। এতে বাংলাদেশের সা¤প্রতিক হত্যাকাÐসমূহের ধারাবাহিকতার উল্লেখ করে বলা হয়েছে, দোষারোপের রাজনীতিই গুলশানের এই হামলার রাস্তা তৈরি করে দিয়েছে। Ñসূত্র : বিবিসি।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন