ঢাকা, মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৯ শাওয়াল ১৪৪১ হিজরী

খেলাধুলা

ক্রিকেটের ‘সুর’ ফিরল করাচিতে

পিএসএলের জমকালো উদ্বোধন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৬ এএম

পথ হারানো এক পথিককে ক্ষপথে ফেরাতো চেষ্টার কমতি রাখছে না পাকিস্তান। যে ক্রিকেট দিয়েই একসময় বিশ্ব শাসন করেছে এশিয়ার সবচাইতে বড় পরাশক্তি সেই দেশেই বলতে গেলে ক্রিকেট নির্বাসিত! অবশেষে বইছে সুবাতাস। সেই বাতাসে ভাসছে উৎসবের রেনু। সুর আর ছন্দের আয়োজনে ঘরহারা সেই অভিমানী ক্রিকেটকে বরণ করে নিল পাকিস্তান ক্রিকেট বোর্ড।

বিশ্বজুড়ে চলছে টি-টোয়েন্টির জোয়ার। বিশ্বের আনাচে-কানাচে ব্যাপক জনপ্রিয়তা পাচ্ছে ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টগুলো। এখন পর্যন্ত চারবার মাঠে গড়িয়েছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। এরই মধ্যে ক্রিকেট মহলে তা সুনাম কুড়িয়েছে বেশ। সেই ধারাবাহিকতায় গতকাল থেকে শুরু হয়ে গেছে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এ টুর্নামেন্টের পঞ্চম অধ্যায়। জমকালো এক আয়োজনেই করাচির গাদ্দাফি ক্রিকেট স্টেডিয়ামে পর্দা উঠেছে এবারের আসরের।

নিজেদের আয়োজন হলেও এবারই প্রথম পাকিস্তানের মাটিতে হচ্ছে পিএসএলের গোটা আয়োজন। এতদিন আসরটি যেন ছিল অচেনা। মূল স্বাদটা কিংবা লিগটাকে আপন করে নেয়া ছিল খোদ পাকিস্তানিদের কাছেই কষ্টসাধ্য। তবে আক্ষেপ ঘুচেছে। ‘অতিথি’ বরণে কোনো কার্পণ্য করেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। উৎসবমুখর রাতে অসংখ্য দর্শককে বিনোদিত করতে চেষ্টায় কমতি রাখেনি আয়োজকরা। আইপিএলের মতো ক্রিকেট বিশ্বকে তাক লাগানোর সকল রসদই এদিন হাজির ছিল করাচির জাতীয় স্টেডিয়ামে। আসরকে রাঙাতে দেশের বছাইকৃত সাড়ে তিনশ’ শিল্পীর সমাগম ঘটেছিল গাদ্দাফি স্টেডিয়ামে। মনোমুদ্ধকর সুফী সুরের মুচ্ছর্¡ণায় গোটা স্টেডিয়াম বুঁদ করে রেখেছিলেন রাহাত ফতেহ আলী খান।

তবে সঞ্চালক আহমেদ গোডিলের উপস্থাপনায় আলি আজমত, আরিফ লোহার, হারুন ও আসিম আজহারদের পরিবেশনায় শুরুটা হয়েছিল পিএসএলের এবারের আসরের থিম সং ‘তৈয়ার হ্যায়’ দিয়ে। ছিলেন দেশটির পপতারকা আববার উল হক। সুরের মূচ্ছর্¡ণায় স্টেডিয়াম মুখরিত করেন শ্রোতাপ্রিয় শিল্পী ফারিদ আয়াজ। এছাড়া মঞ্চ কাঁপিয়েছেন আবু মোহাম্মদ, সাজ্জাদ আলি, সানাম মারভি আলো ঝলমলে পরিবেশনা। বর্ণিল এ অনুষ্ঠানে নজরকাড়া পারফর্ম করেন পাকিস্তানের পপ আইকন শেহজাদ রয়। সবশেষ আকর্ষণ হিসেবে বর্ণিল আতশবাজীতে আলোকিত হয়েছিল করাচির আকাশ।

প্রায় ঘন্টাব্যাপী বর্ণিল এই আয়োজনের পরই এ মাঠেই বর্তমান চ্যাম্পিয়ন কোয়েটা গøাডিয়েটর্স ও দুইবারের চ্যাম্পিয়ন ইসলামাবাদ ইউনাইটেডের ম্যাচ দিয়ে মাঠে গড়িয়েছে পিএসএলের এবারের আসর।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন