শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে ব্যাপক কর্মসূচি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৬ এএম

বন্দরনগরীসহ বৃহত্তর চট্টগ্রামে আজ শুক্রবার মহান একুশে ফেব্রæয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে বিভিন্ন রাজনৈতিক দল, পেশাজীবী সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনের উদ্যোগে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে- প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা। এছাড়া বিভিন্ন সরকারি-বেসরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান আলোকসজ্জা করা হয়েছে। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ও বিএনপির উদ্যোগে আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হবে।
চট্টগ্রাম সিটি কর্পোরেশন ২০ দিনব্যাপী বই মেলা আয়োজনের পাশাপাশি দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের নেতৃত্বে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, বিকেলে এমএ আজিজ স্টেডিয়াম জিমনেসিয়াম চত্বরে আলোচনা সভা ও ১৫ গুণীকে একুশে স্মারক সম্মাননা ও সাহিত্য পুরষ্কার-২০২০ প্রদান এবং সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান।
চট্টগ্রাম প্রেস ক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের যৌথ কর্মসূচির মধ্যে রয়েছে একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ, জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন, সকাল ১১ টায় প্রেস ক্লাব প্রাঙ্গণে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভা।
এ উপলক্ষে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, চট্টগ্রাম কেন্দ্রের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি নেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন