বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

১২০ কেজি ওজনের বাঘাড়

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৭ এএম

সিলেটের লালবাজারে বিক্রির জন্য আনা হয় ১২০ কেজি ওজনের একটি বাঘাড় মাছ। গতকাল ভোরে বিয়ানীবাজারের চারখাই এলাকার একটি নদীতে মাছটি জেলেদের জালে আটকা পড়ে। দুপুরে সিলেট নগরীর লালবাজারে মাছটি নিয়ে আসেন বিক্রেতা আনোয়ার হোসেন। তিনি পুরো মাছটির দাম হেঁকেছেন সাড়ে ৩ লাখ টাকা। ব্যবসায়ী আনোয়ার হোসেন জানান, সকালে মাছটি জেলেদের জালে আটকা পড়ে। পরে তিনি মাছটি কিনে নিয়ে আসেন লালবাজারে। মাছটি বাজারে আনার পর থেকে তা দেখার জন্য মানুষ বিভিন্ন জায়গা থেকে ছুটে আসছেন। তিনি বলেন, মাছটি কেটে বিক্রি করা হবে।

গতকাল দুপুরে লালবাজারে গিয়ে দেখা যায়, বাঘাড় মাছটি দেখতে উৎসুক জনতা ভিড় জমিয়েছেন। অনেকে মাছের দাম জেনে নিচ্ছেন। উৎসুক অনেকে কেজি দরে কেনার আগ্রহ জানিয়ে মাছ ব্যবসায়ী আনোয়ার হোসেনের ফোন নম্বর সংগ্রহ করে রাখছেন।
বাঘাড় মাছ দেখতে আসা নগরের এক বাসিন্দা বলেন, লালবাজার থেকে আগে কয়েকবার বাঘাড় মাছ কেজি দরে কিনেছি। মাছটি খেতে সুস্বাদু। আজকে বাজারে বাঘাড় আনা হয়েছে শুনে এসেছি। কেজি দরে বিক্রি হলে কেনার আগ্রহ আছে।
লালবাজার মৎস্য ব্যবসায়ী সমবায় সমিতির সাধারণ সম্পাদক গোলজার আহমদ বলেন, বড় আকারের বাঘাড় মাছ লালবাজারে এর আগেও বিক্রি হয়েছে। সিলেটের বিভিন্ন নদীতে প্রায়ই বড় আকারের বাঘাড় মাছ ধরা পড়ে। সেগুলো বিক্রি করতে লালবাজারে নিয়ে আসা হয়। এছাড়া সিলেটসহ আশপাশের এলাকাগুলোতে বড় আকারের মাছ পাওয়া গেলে এখানে আনার জন্য মৎস্যজীবীদের বলা আছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন