শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

স্বাধীনভাবে বিচার হলে খালেদা জিয়া জামিন পাবেন প্রেসক্লাব প্রাঙ্গণে নজরুল ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:৫২ এএম

বিচার বিভাগ স্বাধীনভাবে বিচার করতে পারলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জামিন পাবেন বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, খালেদা জিয়া কোনো অপরাধ করেন নাই। উচ্চ আদালতে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জামিনের আবেদন করা হয়েছে। স্বাধীনভাবে বিচার বিভাগ চলতে পারলে তার জামিন হবে ইনশা আল্লাহ। আর না হলে গণতান্ত্রিক প্রক্রিয়ায় তাকে মুক্ত করা হবে।
গতকাল (বৃহস্পতিবার) বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে তিনি এসব কথা বলেন।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী শ্রমিক দলের মানববন্ধন কর্মসূচি ছিল। কিন্তু পুলিশের বাধায় তা করতে না পেরে নেতা-কর্মীদের নিয়ে প্রেসক্লাব প্রাঙ্গণে দাঁড়িয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন এই বিএনপি নেতা।
নজরুল ইসলাম খান বলেন, দেশনেত্রীকে কারাগারে আটক রেখে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া একটা অমানবিক অপরাধ। সেই অপরাধ শুধু সরকারের হবে না, বাংলাদেশকে সেই অপরাধের দায় নিতে হবে। বাংলাদেশ আমাদের সবার, এদেশকে হেয় করার অধিকার কারো নেই।
জাতীয়তাবাদী শ্রমিক দলের মানববন্ধনে বাধা দেওয়ায় ক্ষোভ প্রকাশ করে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, প্রধানমন্ত্রীর একটা প্রোগ্রাম আছে সেই কারণে আইনশৃঙ্খলা বাহিনী আমাদেরকে প্রেসক্লাবের বাইরে মানববন্ধন করতে দেয়নি। বলা হয়েছে যে, এটা নিষেধ, সরকারের নির্দেশ এখানে কোনো কর্মসূচি করা যাবে না।
আমরা আইন অমান্য করতে চাইনি। সেজন্য আমরা সিদ্ধান্ত নিয়েছি, আজকের এই কর্মসূচি পরে কোনো এক সময়ে পালন করব।
এসময় অন্যদের মধ্যে বিএনপির যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, হাবিব উন নবী খান সোহেল, সহ-শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবীর খান, ফিরোজ-উজ-জামান, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেইন, কেন্দ্রীয় নেতা সালাহউদ্দিন সরকার, মেহেদী আলী খান, আবুল কালাম আজাদ, মোস্তাফিজুল করীম মজুমদার, ফজলুল হক মোল্লা, মনজুরুল ইসলাম মঞ্জু, কাজী আমির খসরু, জুলফিকার মতিন, মাহবুবুল আলম বাদল, কাজী শাহ আলম রাজা, সুমন ভূঁইয়া এ সময় উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন