শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঢামেক হাসপাতালে কর্মচারীদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

পাঁচ দফা দাবি বাস্তবায়নে বিক্ষোভ করেছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের তৃতীয় ও চতুর্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতি সমন্বয় পরিষদ। গতকাল সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হয়।
বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন- ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ৩য় ও ৪র্থ শ্রেণি কর্মচারী সমিতি সমন্বয় পরিষদের সভাপতি মো. আবু সাঈদ মিয়া। তিনি বলেন, সরকারি হাসপাতালে আউটসোর্সিংয়ের মাধ্যমে জনবল নিয়োগ বন্ধ করতে হবে। তৃতীয় ও চতুর্থ শ্রেণির সব পদে রাজস্ব খাতে নিয়োগ দিতে হবে। ডিপিসির মাধ্যমে পদন্নতি যোগ্য শূন্যপদে দ্রুত পদোন্নতি দিতে হবে।
তিনি আরো বলেন, আমরা পরিচালকের সঙ্গে বারবার আলোচনার জন্য বসতে চেয়েছি। কিন্তু তিনি আমাদের সঙ্গে কোনো আলোচনা করেননি। বরং গত ৫ ফেব্রুয়ারি বেশ কিছু দৈনিক পত্রিকায় আউটসোর্সিংয়ের এর মাধ্যমে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেন।
এর আগে গত ১০ ফেব্রুয়ারিও একই দাবিতে বিক্ষোভ করে তারা। এছাড়া আগামী ২৩ থেকে ২৫ ফেব্রুয়ারি তিনদিন ঢাকা মহানগরের সব সরকারি হাসপাতাল ও স্বাস্থ্যশিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত কর্মচারীদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ পালন করা হবে বলে জানান কর্মচারী সমিতি সমন্বয় পরিষদের সভাপতি আবু সাঈদ।
বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ চতুর্থ শ্রেণির সরকারি কর্মচারী কেন্দ্রীয় সমিতির সভাপতি এম এ হান্নান, তৃতীয় শ্রেণি কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি এস এম আব্দুর রব, সাধারাণ সস্পাদক মো. মজিবুর রহমান খান ও বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন ঢাকা মেডিকেল শাখার সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান জুয়েল প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন