শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

করোনাভাইরাস একটি আল্লাহর গজব

রাউজানে আল্লামা তৌছিফ রযা খান

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ভারতের বেরেলভী থেকে আগত আওলাদে আলা হযরত খতিবে আজম হিন্দ আলহাজ আল্লামা তৌছিফ রযা খান কাদেরী বলেছেন, চীনের করোনাভাইরাস এটি একটি আল্লাহর ছোট গজব। আল্লাহ চাইলে মুহুর্তের মধ্য আরো বড় গজব দিয়ে নিশ্চিন্ন করে দিতে পারে সারা দুনিয়া। কিন্তু আল্লাহ বারে ইলাহি সেটি করেন না বান্দাকে শিক্ষা নেয়ার জন্য। তিনি গত বৃহস্পতিবার রাত ১১ টায় চট্টগ্রামের রাউজান আমিরহাট হযরত এয়াছিনশাহ কলেজ ময়দানে সুন্নী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
সমাবেশে তিনি আরও বলেন, মুসলমানকে যারা মারবে কাটবে সে দেশে আল্লাহর পক্ষ থেকে করোনাভাইরাসের মতো গজবতো আসবেই। এখন পর্যন্ত কোনো মুসলমান আক্রান্ত হয়নি উল্লেখ করে তিনি বলেন মুসলমানের ধর্ম হচ্ছে ইসলাম, আর ইসলাম হচ্ছে শান্তি ও সম্প্রীতির ধর্ম, এতে রয়েছে আল্লাহ ও রাসূলের আদর্শ, ছিদ্দীকে আকবর যা ফারুক আজম, ওসমান গনী জুন নূরাইন, শেরে খোদা আলী (র.), সাহাবায়ে কেরাম, ইমামে হোসাইন, হযরত আবদুল কাদের জিলানী, খাজা গরিবে নেওয়াজ, ইমামে আলা হযরতের মতো যাতে তাদের অনুসরণ ও অনুকরণ।
তাই আল্লাহ রাব্বুল আলামীন সামান্যতম গজব দিয়ে জানান দেয় আমি তোমাদের সৃষ্টি করেছি, আমি সর্বময় ক্ষমতার অধিকারী, আমি তোমাদের প্রতিপালক আমার কথা তোমরা স্মরণ করোনা ভুলে গেছ। আল্লামা তৌছিফ রযা খান বলেন, আল্লাহ ও রাসুলের পথ ভুলে গেলে সেখানে অবশ্য গজব নাযিল হয়। তিনি সকলকে হযরতে ছিদ্দিকে আকবরের আদর্শে জীবন পরিচালনা করার আহবান জানান।
আয়োজিত মাহফিলে সভাপতিত্তত্ব করেন সংগঠনের উপদেষ্টা আল্লামা আজিজুল হক রযভী। আঞ্জুমানে রযভীয়া তৌছিফিয়া রাউজান উপজেলা শাখার আয়োজনে ও মাওলানা মনসুর আলম রযভীর সঞ্চালনায় প্রধান বক্তার তকরির করেন ঢাকা মুহাম্মদপুর কাদেরীয়া তৈয়্যবিয়া কামিল মাদরাসার ভাইস প্রিন্সিপাল মুফতি আবুল কাশেম মুহাম্মদ ফজলুল হক প্রমুখ। পরে আখেরী মোনাজাত অনুষ্টিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন