ঢাকা, রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬, ০৩ শাবান ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারত সফরে আসছেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

আগামী সপ্তাহে দুই দিনের জন্য ভারত সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার সঙ্গে থাকতে পারেন মেয়ে ইভাঙ্কা ট্রাম্পও। সরকারি ভাবে এখনও কিছু জানানো না হলেও বিশেষ সূত্রের বরাতে এ তথ্য জানিয়েছে ভারতের বিভিন্ন সংবাদমাধ্যম।

এছাড়া মার্কিন প্রেসিডেন্টের ভারত সফরে তার সঙ্গে থাকবেন জামাতা জ্যারেড কুশনার, মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা রবার্ট ও’ব্রায়েন, সেক্রেটারি অফ দা ট্রেজারি স্টিভ নাচিন, কমার্স সেক্রেটারি উইলবার রস এবং সেক্রেটারি অফ এনার্জি ড্যান ব্রলিয়েট। তবে আসছেন না আমেরিকার বাণিজ্য প্রতিনিধি রবার্ট লাইটজার। কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রী পীযুশ গয়ালের সঙ্গে একটি চুক্তি নিয়ে দর কষাকষি করেছিলেন তিনি। তবে শেষ পর্যন্ত সেই চুক্তি ফরপ্রসু হয়নি।
৩৮ বছরের ইভাঙ্কা এবং ৩৯ বছরের কুশনার দুজনেই মার্কিন প্রেসিডেন্টের বিশেষ উপদেষ্টা পদে নিয়োজিত। সোমবার অহমদাবাদে এসে পৌঁছনোর পর রোড শো করবেন ট্রাম্প। সেখান থেকে নব-নির্মিত সর্দার বল্লভ ভাই প্যাটেল স্টেডিয়ামে সাধারণ মানুষের সঙ্গে সাক্ষাৎ করবেন মোদি ও ট্রাম্প। সেখান থেকে আগ্রা উড়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট ও তার পরিবার। তাজমহল দর্শন করে রাতেই দিল্লি ফিরবেন তারা। সূত্র : টাইমস নাউ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন