বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রোমাঞ্চকর ম্যাচে শ্রীলঙ্কার ১ উইকেটে জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২০, ৭:১৭ পিএম

বারবার রং ছড়ানো ম্যাচে শেষ পর্যন্ত ১ উইকেটে প্রথম ওয়ানডে জিতে নিল শ্রীলঙ্কা। ওয়েস্ট ইন্ডিজের ২৮৯ রান তাড়া করতে নেমে শুরুতে মনে হয়েছিল ম্যাচটি হেসেখেলে জিততে চলেছে স্বাগতিকরা। কিন্তু সেই ম্যাচটি গড়াল শেষ ওভার অবধি। ৫ বল হাতে রেখে টান টান উত্তেজনাপূর্ণ ম্যাচ শ্রীলঙ্কা জিতে নিয়েছে ১ উইকেটে।

রান তাড়া করতে গিয়ে শ্রীলঙ্কার দুই ওপেনিং ব্যাটসম্যান আভিস্কা ফার্নান্দো এবং দিমুথ করুনারত্নে তুলে ফেলেন ১১১ রান। দুজনেই ফিফটির পর ইনিংসটাকে লম্বা করতে পারেননি। ফার্নান্দো থেমেছেন ৫০ রানে। ২ রান বেশি করে ৫২ রানে ফিরে গিয়েছেন করুনারত্নে।

এরপর ১৫৩ রানে কুশল মেন্ডিস (২০) আউট হওয়ার পরপরই ফিরে যান অ্যাঞ্জেলো ম্যাথিউজ (৫)। ২০১ রানে ফিরে যান ধনঞ্জয়া ডি সিলভা (১৮)। দারুন খেলতে থাকা কুশল পেরেরাও ফিফটির আগে ফিরে গেলে খানিকটা চাপে পড়ে শ্রীলঙ্কা। আউট হওয়ার আগে ৫০ বলে ৪২ রান করেন তিনি। তবে মেরে খেলে শ্রীলঙ্কাকে জয়ের কাছে নিয়ে যান থিসারা পেরেরা (২২ বলে ৩২)। তবে এক প্রান্তে সামলে জয়ের জন্য বাকি কাজটুকু সেরেছেন হাসারাঙ্গা ডি সিলভা ৩৯ বলে অপরাজিত ৪২ রান করে। ম্যাচ সেরাও হয়েছেন তিনি। ৪২ রানে ৩ উইকেট নিয়েছেন আলজেরি জোসেফ। ২টি করে উইকেট নিয়েছেন হেইডেন ওয়ালশ ও কেমো পল।

আজ (শনিবার) কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে টসে হেরে ব্যাট করতে নেমে শাই হোপের সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে স্কোরবোর্ডে তোলে ২৮৯ রান। ক্যারিবিয়দের এই রান সংগ্রহে বড় অবদান রাখেন শাই হোপ। আন্তর্জাতিক ক্রিকেটে পদার্পনের পর থেকেই দারুন ছন্দে আছেন এই ওপেনার। ক্যারিয়ারের নবম সেঞ্চুরিটাকে তিনি নিয়ে গেছেন ১১৫ রানে। ১৪০ বলে ১০টি চারের সাহায্যে এই রান করেন হোপ। মিডল অর্ডারে মাঝারিমানের দুটি ইনিংস খেলেছেন ড্যারেন ব্রাভো (৩৯) ও রোস্টন চেজ (৪১)।

শেষ দিকে ঝোড়ো ইনিংস খেলে ক্যারিবিয়দের স্কোর তিনশ’র কাছাকাছি নিয়ে যান কেমো পল (১৭ বলে ৩২) এবং হেইডেন ওয়ালশ (৮ বলে ২০)। শ্রীলঙ্কার সবচেয়ে সফল বোলার ইসুরু উদানা। তিনি ৮২ রানের বিনিময়ে তুলে নিয়েছেন ৩টি উইকেট। ১টি করে উইকেট পেয়েছেন নুয়ান প্রদীপ ও থিসারা পেরেরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন