বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে- এলজিআরডি মন্ত্রী

লাকসাম (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২০, ৭:৩৬ পিএম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যে বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে। এজন্য আমাদের নিজেদেরকে কাঙ্ক্ষিত মানের উপযোগী করে তুলতে হবে। বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। শিক্ষার মানোন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার কাজ করে যাচ্ছে। শিক্ষার্থীদের একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় প্রাথমিক থেকে মাধ্যমিক শ্রেণি পর্যন্ত বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ, শিক্ষা ক্ষেত্রে তথ্য প্রযুক্তির ব্যবহার নিশ্চিতকরণ ও ঝরে পড়া শিক্ষার্থীদের হার কমানোসহ শিক্ষার মানোন্নয়নে সরকার ব্যাপক কাজ করছে।

গতকাল শনিবার লাকসামে নওয়াব ফয়জুন্নেছা সরকারি কলেজের বার্ষিক সাহিত্য-সংস্কৃতি ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এবং ৬তলা বিশিষ্ট প্রশাসনিক ও একাডেমিক ভবন, ৫তলা বিশিষ্ট ছাত্রাবাস ভবন ও ১তলা বিশিষ্ট অধ্যক্ষের বাসভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো।
মন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, শুধু পাঠ্যপুস্তকের উপর নির্ভর করলে চলবে না। উচ্চতর বই-পুস্তক অধ্যয়নসহ বাস্তবমূখী ও প্রযুক্তিগত জ্ঞান অর্জন করতে হবে। উন্নত দেশের নাগরিক হিসেবে জ্ঞান-গরিমায় নিজেকে উপযুক্ত করে গড়ে তুলতে হবে। তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বর্তমান সরকার দেশকে ডিজিটাল বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছে। দেশের প্রতিটি খাতে সরকারের উন্নয়নের ছোঁয়া পৌঁছেছে। শতভাগ বিদ্যুতায়নের মাধ্যমে দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষের ঘরে ঘরে বিদ্যুতের আলো পোঁছেছে। স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত হয়েছে বাংলাদেশ। মুজিববর্ষে দেশের প্রতিটি এলাকায় ব্যাপক উন্নয়নের লক্ষ্য নিয়ে কাজ করছে সরকার। তিনি শিক্ষার্থীদের প্রকৃত শিক্ষায় শিক্ষিত হয়ে উন্নত জাতি গঠনে ভূমিকা রাখার আহ্বান জানান।

কলেজ অধ্যক্ষ বাবুল চন্দ্র শীলের সভাপতিত্বে ও শিক্ষক নেতা ইয়াছির আরাফাতের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, লাকসাম উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মোঃ ইউনুছ ভূঁইয়া, পৌর মেয়র অধ্যাপক মোঃ আবুল খায়ের, কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মেজর মিতা সফিনাজ, উপজেলা নির্র্বাহী কর্মকর্তা একেএম সাইফুল আলম, ভাইস চেয়ারম্যান মহব্বত আলী প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন, পৌর আওয়ামী লীগের সভাপতি তাবারক উল্লাহ কায়েস, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম হিরা, জেলা পরিষদ সদস্য এডভোকেট তানজিনা আক্তার, মনোহরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম, পৌর প্যানেল মেয়র আব্দুল আলিম দিদার, কাউন্সিলর শাহ আলম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন