বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লাল বেনারসী নয় গায়ে কাফন

সড়কে নিহত আরো ১৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

কথা ছিলো লাল বেনারসী গায়ে জড়িয়ে স্বপ্ন বুনবেন সামনের নতুন দিন গুলোর। চার দিন পরই বিয়ের পিঁড়িতে বসবেন স্কুল শিক্ষিকা তাসলিমা আক্তার (২৩)। বিয়ের সব আয়োজন নিয়ে চলছিলো তোড়জোড়। বিয়ের ছুটি ও সহকর্মীদের দাওয়াত দিতে মোটরসাইকেলে করে যাচ্ছিলেন নিজ কর্মস্থলে। কিন্তু পথে কুকুরকে বাঁচাতে গিয়ে মোটরসাইকেল থেকে ছিটতে পড়েন তিনি। সেখানেই তার মৃত্যু হয়।
একই দিনে টাঙ্গাইলে কাভার্ডভ্যানের ধাক্কায় ম্যাক্সির ৪ যাত্রী নিহত হয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন ১০ জন। নিহতদের মধ্যে নাটোর, ঈশ্বরদী, কুষ্টিয়ায় ২ জন করে, গোপালগঞ্জ, বড়াইগ্রাম, পটুয়াখালী ও রাজশাহীতে একজন করে।
টাঙ্গাইল : টাঙ্গাইলের মির্জাপুরে কাভার্ডভ্যানের ধাক্কায় ম্যাক্সি (ছোট পিকআপ) উল্টে গিয়ে চারজন নিহত হয়েছেন। গতকাল ঢাকা ও টাঙ্গাইল মহাসড়কের গোড়াই এলাকার জুই-যুথী পাম্পের সামনে এ ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই দুইজন ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুপুর ১টার দিকে আরও দুইজনের মৃত্যু হয়। আহত হয়ে চিকিৎসাধীন আছেন আরও তিনজন।
নিহতরা হলেন- গাইবান্ধার সাদুল্যাপুর থানার গোবিন্দরায় গ্রামের সুলতান মিয়ার স্ত্রী জাহানুর (১৮), একই গ্রামের অমল্য চন্দ্র দাসের ছেলে তপন চন্দ্র দাস (২৫), টাঙ্গাইলের গোপালপুর উপজেলার আল আমিন মিয়ার স্ত্রী মর্জিনা বেগম (২৭) ও রংপুরের রাশেদা বেগম। নিহতরা সবাই স্থানীয় নাসির গ্যাস ইন্ডাস্ট্রিতে কর্মরত ছিলেন বলে জানা গেছে।
গোড়াই হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান বলেন, সকালে উপজেলার গোড়াই থেকে যাত্রী নিয়ে আসা একটি ম্যাক্সি জুই-যুথী পাম্পে জ্বালানি নিতে ঢোকে। এ সময় পেছন থেকে অজ্ঞাত একটি কাভার্ডভ্যান ম্যাক্সিটিকে ধাক্কা দিলে গাড়িটি উল্টে যায়। এতে ঘটনাস্থলেই দুইজনের মৃত্যু হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় দুপুর ১টার দিকে আরও দুইজনের মৃত্যু হয়। এ ঘটনায় আহত আরও তিনজন মির্জাপুর কুমুদিনী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
নোয়াখালী : নোয়াখালীর সুবর্ণচরে মোটরসাইকেল দুর্ঘটনার তাসলিমা আক্তার (২৩) নামে এক স্কুলশিক্ষিকা নিহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের চৌরাস্তা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত তাসলিমা আক্তার চরক্লার্ক ইউনিয়নের ৪নং ওয়ার্ডের কেরামতপুর গ্রামের মৃত ন‚র রহমানের মেয়ে। তিনি নোয়াখালী সরকারি কলেজের পড়ালেখার পাশাপাশি উপজেলার দক্ষিণ প‚র্ব চরলক্ষ্মী আশ্রয়ণ বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা হিসেবে দায়িত্ব পালন করছিলেন।
মোহাম্মদপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ জানান, আগামী বুধবার তাসলিমা আক্তারের বিয়ের দিন ধার্য ছিল। মোটরসাইকেলযোগে নিজের বিয়ের কার্ড নিয়ে পাশের একটি স্কুলে দাওয়াত দেয়ার জন্য যাওয়ার পথে চৌরাস্তা এলাকায় একটি কুকুরের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কা লাগে। এতে মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
গোপালগঞ্জ : গোপালগঞ্জের বাসের ধাক্কায় গতকাল জাফর মুন্সী (৬০) নামে এক বৃদ্ধ ভ্যান চালক নিহত হয়েছেন। নিহত জাফর ওই উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের কোলাকোনা গ্রামের বাসিন্দা।
মুকসুদপুর ফায়ার সার্ভিসের লিডার মিজানুর রহমান জানান, সকালে জেলার কাশিয়ানী উপজেলার কালনা ঘাট থেকে মুকসুদপুরের বরইতলাগামী একটি লোকাল বাস ওই মোড়ে দাঁড়িয়ে থাকা একটি ভ্যানকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে যাত্রীর অপেক্ষায় ভ্যানটিতে বসে থাকা চালক জাফর গুরুতর আহত হন। খবর পেয়ে ঘটনাস্থল থেকে আশঙ্কাজনক অবস্থায় জাফরকে উদ্ধার করে মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে তার অবস্থা অবনতি হলে তাকে ফায়ার সার্ভিসের একটি অ্যাম্বুলেন্সে করে উন্নত চিকিৎসার জন্য গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।
নাটোর : নাটোরে দ্রুতগামী ট্রাকের নিচে চাপা পড়ে দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গত শুক্রবার সন্ধ্যায় নাটোর পৌর শহরের বনবেলঘড়িয়া বাইপাস এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- রাজশাহীর ছিন্দ্রতুলসি এলাকার আব্দুস সামাদের ছেলে গোলাম নবী (৪০) ও নাটোর সদর উপজেলার চন্দ্রকলা এলাকার আব্দুস সাত্তারের ছেলে ফয়সাল (৩০)। নিহতরা সম্পর্কে শ্যালক-দুলাভাই।
ঈশ্বরদী (পাবনা) : পাবনার ঈশ্বরদী উপজেলার মুলাডুলি ইউনিয়নে যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন। গত শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে পাবনা-নাটোর মহাসড়কে মুলাডুলির আখ ফার্ম সংলগ্ন শেখপাড়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, মুলাডুলি ইউনিয়নের গোয়ালবাথান এলাকার তাহের মণ্ডলের ছেলে বাচ্চু মণ্ডল (৪০) ও একই এলাকার মহিদুল শেখের ছেলে বুলবুল শেখ।
পাকশী হাইওয়ে পুলিশের ইনচার্জ আলমগীর কবীর জানান, মোটরসাইকেল আরোহীরা ঈশ্বরদীর দাশুড়িয়া থেকে মুলাডুলির দিকে যাচ্ছিলেন। বিপরীত দিক থেকে আসা হানিফ পরিবহনের যাত্রীবাহী বাস কুষ্টিয়া অভিমুখে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই দুই আরোহীর মৃত্যু হয়।
বড়াইগ্রাম : নাটোরের বড়াইগ্রামে মোটরসাইকেল দুর্ঘটনায় একজন নিহত হয়েছেন। গত শুক্রবার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সোহানুর রহমান বড়াইগ্রাম উপজেলার আটঘরিয়া এলাকার আব্দুল লতিফ কাজীর ছেলে ও দয়ারামপুর শহীদ জিয়াউর রহমান কলেজের একাদশ শ্রেণির ছাত্র।
কুষ্টিয়া : কুষ্টিয়ার ভেড়ামারায় ট্রাকের সঙ্গে ট্রলির মুখোমুখি সংঘর্ষে ট্রলিচালক ও হেলপার নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন। গতকাল সকাল সাড়ে ৮টার দিকে কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কের ভেড়ামারা ১০ মাইল এলাকায় এ দুর্ঘটনাা ঘটে। নিহতরা হলেন- ট্রলিচালক শুকুর আলী (৩৫) ও হেলপার আলামিন (১৮)। উভয়ের বাড়ি উপজেলার বাহিরচর ইউনিয়নের ১২ মাইল মসলেমপুর গ্রামে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে ১০ মাইল নামক স্থানে একটি ট্রলি রাস্তা পার হচ্ছিল। এ সময় কুষ্টিয়া থেকে আসা একটি মসুরবোঝায় ট্রাক ট্রলিটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ট্রলি চালক শুকুর আলী ও হেলপার আলামিন নিহত হন।
পটুয়াখালী : পটুয়াখালীর কুয়াকাটায় গতকাল মাইক্রোবাসের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে সেজান নামের এক পর্যটক নিহত হয়েছেন। আহত হয়েছেন আফিদ নামের আরেক পর্যটক। অতিরিক্ত পুলিশ সুপার (কলাপাড়া সার্কেল) মোহাম্মদ আলী জানান, কুয়াকাটায় সড়ক দুর্ঘটনায় এক পর্যটক নিহত এবং একজন গুরুতর আহত হয়েছেন। নিহত সেজান বরিশালের আমানতগঞ্জ এলাকার বাসিন্দা মিজানুর রহমানের ছেলে। আফিদ একই এলাকার বাসিন্দা আবুকালাম তালুকদারের ছেলে। তারা সৈকতের শহর কুয়াকাটায় বেড়াতে এসেছিলেন।
রাজশাহী : রাজশাহীতে বেপরোয়া ট্রাকচাপায় আমজাদ হোসেন (৬৫) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। গতকাল ভোররাতে নগরীর বিনোদপুর বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আমজাদ হোসেন নগরীর ডাশমারী প‚র্বপাড়া এলাকার মৃত তমিজ উদ্দিনের ছেলে। তিনি বিনোদপুর বাজারে নৈশপ্রহরীর দায়িত্ব পালন করছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন