ঢাকা, মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৯ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

নিখোঁজের দেড় বছর পর ফিরলেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

নিখোঁজের প্রায় দেড় বছর পর নিজ বাড়িতে ফিরে এসেছেন র‌্যাবের একটি ব্যাটালিয়নের সাবেক অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল (চাকরিচ্যুত) হাসিনুর রহমান। গত শুক্রবার দিবাগত রাতে তিনি রাজধানীর পল্লবীর ডিওএইচএসের বাসায় ফেরেন।

হাসিনুরের স্ত্রী শামীমা আক্তার সাংবাদিকদের জানান, শুক্রবার রাত সাড়ে ১১টা থেকে ১২টার দিকে বাসায় আসেন তিনি। তার প্রেসার বেশি ছিল। প্রেসারের ওষুধ দেয়া হয়েছে। এখন বিশ্রাম নিচ্ছেন। সে নিয়মিত চেকআপের মধ্যে ছিল অতীতে। তার সেই নিয়মিত চেকআপের জন্য চিকিৎসকের কাছে নিতে হবে।
তিনি আরও বলেন, হাসিনুর শারীরিকভাবে সুস্থ হলেও মানসিকভাবে বিপর্যস্থ। আমরা কোনও কিছু জিজ্ঞাস করছি না। তিনি ফেরত এসেছেন এটাই আমাদের পরিবারের জন্য বড় বিষয়। সবার কাছে দোয়া প্রার্থী।
পরিবারের বরাত দিয়ে পল্লবী থানার এসআই মনিরুল ইসলাম জানান, শুক্রবার রাতে স্ত্রী শামীমা আক্তার পুলিশকে ফোন দিয়ে স্বামী হাসিনুর রহমানের বাসায় ফেরার কথা জানান। তিনি সুস্থ আছেন, তবে তার চিকিৎসা প্রয়োজন বলে মনে করছে পরিবার। এরই মাঝে পরিবারের লোকজন হাসিনুরকে চিকিৎসকের কাছে নিয়ে গেছেন।

তিনি আরো জানান, এখনও আমরা হাসিনুরের সঙ্গে দেখা করিনি। কিছুটা স্বাভাবিক হলে নিখোঁজের বিষয়ে তার সঙ্গে কথা বলা হবে। তখন হয়তো একটা ধারণা পাওয়া যাবে।
উল্লেখ্য, ২০১৮ সালের ৮ আগস্ট রাত ১০টার দিকে মিরপুরের পল্লবীর ডিওএইচএসের বাসার সামনে থেকে গোয়েন্দা পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয় হাসিনুরকে। তিনি র‌্যাব-৭ এর সাবেক কমান্ডিং অফিসার ছিলেন। সেনাবাহিনীতে চাকরির সময় রাষ্ট্রদ্রোহের মামলায় দন্ডিত হয়ে পাঁচ বছরের জেল খেটে ২০১৪ সালে মুক্তি পেয়েছিলেন। তিনি এক সময় র‌্যাব-৫ ও র‌্যাব-৭ এর অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া বিজিবিতেও বেশকিছু দিন দায়িত্ব পালন করেন তিনি।

আইন-শৃংখলা বাহিনী সূত্রে জানা যায়, ২০০৯ সালের অক্টোবরে হিযবুত তাহরীর নিষিদ্ধ ঘোষণার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র শিক্ষক ও হিযবুত তাহরীরের উপদেষ্টা গোলাম মহিউদ্দিন গ্রেফতার হন। তার জবানবন্দি থেকেই হাসিনুর রহমানের জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগ পাওয়া যায়। তখন হাসিনুর রহমান র‌্যাব-৭ এর অধিনায়ক ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন