বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পাকিস্তান আমলের চেয়েও এখন খারাপ শাসন চলছে

আলোচনা সভায় কর্নেল অলি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

দেশে একদলীয় শাসন চলছে মন্তব্য করে এলডিপির প্রেসিডেন্ট ও জাতীয় মুক্তিমঞ্চের আহ্বায়ক ড. কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম বলেছেন, বর্তমানে আমরা পাকিস্তান আমলের চেয়েও খারাপ অবস্থায় আছি। পাকিস্তান আমলে আমরা বিনা বাধায় বিভিন্ন আন্দোলন সংগ্রাম করেছি। কিন্তু এখন ন্যায্য দাবি নিয়েও মাঠে নামা যায় না। মাঠে নামলেই পুলিশ লেলিয়ে দেয়া হয়। গতকাল শনিবার এলডিপি কার্যালয়ে জাতীয় মুক্তিমঞ্চের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শত চেষ্টা করেও দেশে এক দলীয় শাসন প্রতিষ্ঠা করতে পারেননি। কিন্তু তার মেয়ে সেটা (এক দলীয় শাসন) করে দেখিয়েছেন।

দেশে আইনের শাসন নেই এবং দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়া হয়েছে মন্তব্য করে কর্নেল (অব.) অলি বলেন, দেশে আইনের শাসন নেই, মানুষের অধিকার নেই। ভোটের অধিকার নেই, শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষা নেই, ব্যাংকে টাকা নেই, ন্যায় বিচার নেই, সর্বত্র চলছে দুর্নীতি ও সজনপ্রীতি। জনগণ-এর থেকে মুক্তি চায়। আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটাতে পারলেই কেবল জনগণের মুক্তি মিলবে। ২০ দলীয় জোটের শরীক দলের প্রবীণ এই নেতা বিএনপির উদ্দেশে বলেন, বিএনপিকে বলছি হয় সঠিক নেতৃত্ব দেন না হলে আমাদেরকে নেতৃত্ব ছেড়ে দেন। সঠিক নেতৃত্ব দিলে আমরা মেনে নেবো। আর মুক্তিমঞ্চ গঠন হয়েছিল জনগণকে মুক্তি দেয়ার জন্য। জাতীয় মুক্তিমঞ্চ কোনো মিটিং করলে আপনাদের গাত্রদাহ হয় কেন?

এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমদের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম বীর প্রতিক, এলডিপির প্রেসিডিয়াম সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল, বাংলাদেশ জমিয়তে ওলামা ইসলামের যুগ্ম মহাসচিব মনির হোসেন কাসেমী, জাগপার সহ-সভাপতি রাশেদ প্রধান, জাতীয় দলের মহাসচিব রফিকুল ইসমাইল প্রমূখ।

আলোচনা সভা শেষে এলডিপিতে যোগদান করেন বাংলাদেশ ফুড অ্যান্ড নিউটিশন এসোসিয়েশনের সভাপতি ফরিদ আমিন ও শেখ সানজিদা নাসরিনের নেতৃত্ব কয়েকজন ব্যবসায়ী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন