বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

বাংলাদেশ সোসাইটি অফ নিউরোসার্জন্স’র সম্মেলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ৬:১৭ পিএম

বাংলাদেশ সোসাইটি অফ নিউরোসার্জন্স-এর তিন দিনব্যাপী ১০ম আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধন করা হয়েছে। রোববার (২৩ ফেব্রুয়ারি) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে বাংলাদেশ সোসাইটি অফ নিউরোসার্জন্স’র তিন দিনব্যাপী সম্মেলনের উদ্বোধন করেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর। নেভিগেটিং দ্যা ফিউচার থিমকে ধারণ করে আয়োজিত এই আন্তর্জাতিক সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া, বাংলাদেশ মেডিক্যাল এ্যাসিয়েশন (বিএমএ)-এর সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি প্রফেসর ডা. এম ইকবাল আর্সলান, বিএমএ’র মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী দুলাল। সম্মেলনে বাংলাদেশ সোসাইটি অফ নিউরোসার্জন্স’র সভাপতি প্রফেসর ডা. এ টি এম মোশারেফ হোসেন, সিনিয়র সহ-সভাপতি প্রফেসর ডা. এসকে সাদের হোসেন, সাধারণ সম্পাদক প্রফেসর ডা. অসিত চন্দ্র সরকার, কোষাধ্যক্ষ প্রফেসর ডা. আখলাক হোসেন খান প্রমুখ ছাড়াও বিভিন্ন দেশের প্রখ্যাত নিউরোসার্জন বিশেষজ্ঞরা বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে মো. আলী নূর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বাংলাদেশ সরকার স্বাস্থ্যখাতের উন্নয়নে সব সময়ই আন্তরিক এবং সেভাবেই বহুমুখী পদক্ষেপ গ্রহণ ও কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। নিউরোসার্জারির মতো স্বাস্থ্যসেবার একটি জরুরি বিষয়কে সামনের দিকে এগিয়ে নিতে দেশের নিউরোসার্জনদের ঐক্যবদ্ধ হয়ে বলিষ্ঠভাবে কাজ করতে হবে। গবেষণার প্রতি গুরুত্ব দিতে হবে। নিউরোসার্জারির উন্নয়নে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে যথাসম্ভব সহায়তা প্রদান করা হবে।

বিশেষ অতিথির বক্তব্যে প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া জানান, বাংলাদেশ সোসাইটি অফ নিউরোসার্জন্স-এর তিন দিনব্যাপী ১০ম আর্ন্তজাতিক সম্মেলনে বাংলাদেশ, ভারত, যুক্তরাজ্য, কানাডা, জাপান, তুরস্ক, নেপালসহ দেশী-বিদেশী স্বনামধ্যন্য নিউরোসার্জনরা তাঁদের জ্ঞানলব্ধ গবেষণা, প্রবন্ধ-নিবন্ধ উপস্থাপন ও অভিজ্ঞতা বিনিময় করবেন। যা দেশের তরুণ নিউরোসার্জনদের জন্য আগামী দিনের পথ প্রর্দশন হিসেবে কাজে লাগার পাশাপশি চিকিৎসাবিজ্ঞানের অত্যন্ত গুরুত্বপূর্ণ ও জরুরি অঙ্গ নিউরোসার্জারি বিষয়ের অগ্রগতিতে অপরিসীম অবদান রাখবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন