বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সিরিআতে করোনার থাবা, বন্ধ ফুটবল ম্যাচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ৭:৩৭ পিএম

সারা বিশ্বে আতঙ্ক ছড়িয়েছে করোনা ভাইরাস। চীন ছাড়িয়ে এবার ইউরোপেও ঢুকে পড়েছে এই মরণঘ্যাতি ভাইরাস। ইতিমধ্যে করোনার ছোবলে ইতালিতে দুই জনের মৃত্যু হয়েছে। সংক্রমিত হয়েছেন প্রায় ৮০ জন। ইতালি সরকার করোনার আতঙ্কে প্রায় ৫০ হাজার মানুষকে গৃহবন্দি করেছে।

এবার করোনার কোপ পড়ল ইতালির প্রিমিয়ার ডিভিশন ফুটবল লিগ সিরি-‘আ’তে। আজ (রোববার) করোনা আতঙ্কের জেরে সব ম্যাচ বাতিল করার কথা ঘোষণা করেছে ইতালি প্রশাসন। প্রধানমন্ত্রী জিউসেপ্পে কন্তে সংবাদ সম্মেলন করে সব ম্যাচ স্থগিত রাখার কথা ঘোষণা করেছেন। ফুটবলপ্রেমী দেশ ইতালির মানুষ ভীষণ উদ্বেগের মধ্যে রয়েছেন।

ইতালির ক্রীড়ামন্ত্রী ভিনসেঞ্জো স্পাদাফোরার ভেনিটো ও লোম্বার্ডি এলাকার সবরকম ম্যাচের সূচি বাতিলের সিদ্ধান্ত নিয়েছেন। সূচি অনুযায়ী, রবিবার ইন্টার মিলান-সাম্পদোরিয়া, আটালান্টা-সাসুওলো এবং হেলাস ভেরোনা-ক্যালিয়ারির ম্যাচ ছিল। সবকটি স্থগিত করা হয়েছে। কবে এই ম্যাচগুলো হবে সে বিষয়ে ক্লাবগুলোকে এখনো কিছু জানায়নি সিরি-‘আ’ কর্তৃপক্ষ। অবশ্য শনিবারই দ্বিতীয় ডিভিশনের কিছু ম্যাচ স্থগিত করেছিলেন সিরি-‘আ’ কর্তৃপক্ষ। তবে স্পালের বিরুদ্ধে জুভেন্টাসের ম্যাচ বাতিল করা হয়নি। সেই ম্যাচ ২-১ গোলে জিতেছে জুভেন্তাস। একটি গোল করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো।

প্রসঙ্গত, গতকালের (শনিবার) পর থেকে ভেনিটো, লোম্বার্ডি শহরের স্কুল-কলেজ, হোটেল-রেস্তরাঁও বন্ধ করে দেওয়ার নির্দেশ দিয়েছে প্রশাসন। শুধুমাত্র জরুরি পরিষেবা ছাড়া অন্য কিছু চালু থাকবে না, এই মর্মে স্থানীয় প্রশাসনের কাছে বিজ্ঞপ্তি পৌঁছেছে। করোনা আতঙ্কে সব ক্রীড়াসূচি বাতিল হয়েছে। বিশ্ববিখ্যাত ফ্যাশন শো মিলান ফ্যাশন উইক অনিশ্চিত হয়ে পড়েছে। খ্যাতনামা ফ্যাশন ডিজাইনার জর্জিও আরমানি রবিবার সকালেই ঘোষণা করে দিয়েছেন যে রোগ সংক্রমণের আশঙ্কায় তাঁর সংস্থা মিলান ফ্যাশন শো’য়ে অংশ নিচ্ছে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন