শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আবারো ডেপুটি গভর্নর নিয়োগে বিজ্ঞপ্তি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নরের দুটি শূন্য পদে নিয়োগের জন্য তৃতীয়বারের মতো বিজ্ঞপ্তি দিয়েছে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ। ডেপুটি গভর্নর নিয়োগ-সংক্রান্ত সার্চ কমিটির সদস্য সচিব ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব এবিএম রুহুল আজাদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিটি গতকাল আর্থিক প্রতিষ্ঠান বিভাগের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

এর আগে গত বছরের ৪ অক্টোবর ডেপুটি গভর্নরের একটি শূন্যপদে নিয়োগে নিজেদের ওয়েবসাইটের পাশাপাশি বিভিন্ন জাতীয় দৈনিকে বিজ্ঞপ্তি দেয় আর্থিক প্রতিষ্ঠান বিভাগ। এর আগে গত ২৯ জুলাই এ পদের জন্য বিজ্ঞপ্তি দিয়ে বাছাই প্রক্রিয়া শেষ করা হয়। তবে সে দুই বিজ্ঞাপন থেকে কাউকে নিয়োগ দেয়া হয়নি।

বাংলাদেশ ব্যাংকের দ্বিতীয় সর্বোচ্চ এ পদে নিয়োগের জন্য গত ২৯ জুলাই একবার বিজ্ঞপ্তি প্রকাশ করে অর্থ মন্ত্রণালয়। বিশিষ্ট অর্থনীতিবিদ ও পিকেএসএফের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদের নেতৃত্বে গঠিত সার্চ কমিটি বিভিন্ন প্রক্রিয়া শেষে ছয়জনের মৌখিক পরীক্ষা নিয়ে তিনজনের নাম প্রস্তাব করে। তবে সেখান থেকে এখন পর্যন্ত কাউকে নিয়োগ না দেয়ার কারণ জানা যায়নি। এমন পরিস্থিতিতে দীর্ঘদিন ধরে ডেপুটি গভর্নরের দুটি পদ খালি রয়েছে।

সামষ্টিক অর্থনীতি, মুদ্রানীতি, বৈদেশিক মুদ্রা ব্যবস্থাপনা বিষয়ে সম্যক ধারণা, বিশ্লেষণ ক্ষমতা ও অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেয়া হবে। সন্তোষজনক যোগাযোগ, উপস্থাপনা ও আলাপ-আলোচনা, কৌশলে-দক্ষতা সম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেয়া হবে।

বাণিজ্যিক ব্যংকে ২৫ বছরের অভিজ্ঞতা এবং ফিনান্সিয়াল টেকনোলজি বিষয়ে অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের মধ্য হতে একটি ডেপুটি গভর্নরের পদ পূরণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন