শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এবার দেশিদের নিয়েই প্রিমিয়ার ক্রিকেট

ক্রিকেট, প্রিমিয়ার লিগ | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

দেশের ক্রিকেটের সবচেয়ে ঐতিহ্যবাহী টুর্নামেন্টে ঢাকা প্রিমিয়ার লিগ। সবচেয়ে মর্যাদারও বটে। এ লিগে খেলে গেছেন বিশ্ববরেণ্য অনেক খেলোয়াড়। অনেক কিংবদন্তিরাও এসেছেন। অথচ এবার প্রিমিয়ার লিগে থাকছে না কোন বিদেশি খেলোয়াড়। দেশের খেলোয়াড়দের আরও বেশি সুযোগ দিতে এমন সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)।

ঘরোয়া ক্রিকেটে বিদেশিদের পেছনে আর অর্থ খরচ করতে রাজী নয় ক্লাবগুলো। কারণেই আগামী ১৫ মার্চ থেকে শুধু দেশি ক্রিকেটারদের নিয়েই শুরু হবে ঢাকার ক্রিকেটের সবচেয়ে বড় এই লিগ। গতকাল মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে গণমাধ্যমের সামনে এই তথ্য দেন প্রিমিয়ার লিগের আয়োজক-ব্যবস্থাপক ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিটনের (সিসিডিএম) চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ।

এবারের লিগে প্লেয়ার বাইলজ নেই। ক্রিকেটাররা নিজেদের ইচ্ছেমতো ক্লাব বেছে নিতে পারবেন। অবশ্য এটা করতে গিয়ে একটি ক্লাবের সঙ্গে আরেকটির শক্তির দূরত্ব তৈরি হওয়ার শঙ্কাও থাকছে। আসন্ন প্রিমিয়ার লিগের দলবদল হবে আগামী ৩, ৪ ও ৫ মার্চ। এই সময়টাতে সিলেটে ওয়ানডে ম্যাচ নিয়ে ব্যস্ত থাকবেন জাতীয় দলের ক্রিকেটাররা। এ কারণে সিলেটেও দলবদল করার সুযোগ রাখছে সিসিডিএম। ১২ দল নিয়ে শুরুতে হবে ৫০ ওভারের লিগ। তারপর শীর্ষ ৬ দল নিয়ে হবে টি-টোয়েন্টি টুর্নামেন্ট।

ঢাকা কিংবা বিকেএসপিতে এবার ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচ থাকছে না। কারণ বিকেএসপির ভেন্যুতে বেশ কিছুদিন ধরে টানা ক্রিকেট চলেছে। এজন্য বিশ্রামে থাকবে এই মাঠ। এ অবস্থায় খেলা হবে চট্টগ্রাম ও কক্সবাজারে। আর প্রতিটি ম্যাচই লাইভ স্ট্রিমিং করবে সিসিডিএম।
তবে বিদেশি ক্রিকেটাররা থাকছেন না আপাতত এটাই বড় খবর। এনিয়ে অবশ্য ক্লাবগুলোর মতামত নিয়েছে সিসিডিএম। তাদের বেশির ভাগই বিদেশি ক্রিকেটারদের জন্য অর্থ খরচে আগ্রহী নয়। কারণ তারা ম্যাচে তেমন কোনো ভ‚মিকা রাখতে পারছেন না। একইভাবে বিদেশি ক্রিকেটাররা না খেললে বাড়তি সুযোগ পাবেন দেশের খেলোয়াড়রাই।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন