বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বান্দরবানে সন্ত্রাসীদের গুলিতে ওয়ার্ড সভাপতিসহ নিহত ২

আ.লীগের বিক্ষোভ সমাবেশ

বান্দরবান জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

 বান্দরবানের জামছড়িতে সন্ত্রাসীদের গুলিতে ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি বাচনু মারমার মৃত্যু ও কয়েজনকে গুলি করে আহত হওয়ার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ সভা করেছে জেলা আওয়ামী লীগ। রোববার সকালে বান্দরবান শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চে জেলা আওয়ামী লীগের উদ্যোগে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
সভায় বক্তারা অবিলম্বে এ ঘটনায় জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তি দাবি জানান। বক্তারা আরো বলেন, কিছু বিপদগামি পাহাড়ি যুবক বিভিন্ন বাহিনীর নামে পাহাড়ে আতঙ্ক সৃষ্টি করছে ও সাধারণ মানুষের ওপর হামলা, লুটপাট, চাঁদাবাজি এবং হত্যাকান্ডের মত ঘটনা ঘটিয়ে পার্বত্য এলাকায় অশান্তি সৃষ্টি করছে। এসময় জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ দ্রæত পার্বত্য এলাকার সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানান। বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরী, একেএম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক মো. ইসলাম বেবীসহ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের অন্য নেতৃবৃন্দ।
এদিকে ঘটনার পর এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ঘটনার পর থেকে পুুলিশ ও সেনাবাহিনী ঘটনাস্থলে অবস্থান করছে। বান্দরবান সদর থানার ওসি মো. শহিদুল ইসলাম চৌধুরী জানান, ঘটনায় দু’জনের মৃত্যু ও ৫জন আহত হয়েছে। আহতদের একজন বান্দরবান সদর হাসপাতালে ও ৪ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। সন্ত্রাসীদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে। এ ঘটনায় এখনো মামলা হয়নি। প্রসঙ্গত, শনিবার সন্ধ্যায় বান্দরবানে রাজবিলা ইউনিয়নের জামছড়িতে চায়ের দোকানে আড্ডারত অবস্থায় সন্ত্রাসীদের অতর্কিত গুলিতে জামছড়ি ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি বাচনু মারমার মৃত্যু ঘটে এবং এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে আরো ৫ জন বান্দরবান ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ঘটনায় আতঙ্কিত হয়ে বাখইং মারমা নামে আরো একজনের মৃত্যু হয়। আহতরা হলেন, ক্য প্রæ মারমা (৩৮), উ চ থোয়াই মারমা (৬০), হ্লামং সিং মার্মা (৩৫), দাশে মারমা (৩৬) ও ম্যং ক্যচিং মারমা (২৫)।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন