বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সড়কে ঝরল ১২ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

সড়কে থামছে না মৃত্যু। গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন জেলা-উপজেলায় ১২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদের মধ্যে গাজীপুর ও চাঁপাইনবাবগঞ্জে ২ জন করে, চট্টগ্রাম, বরিশাল, ছাতক, নরসিংদী, খাগড়াছড়ি, গোপালগঞ্জ, কুষ্টিয়া ও মনোহরদীতে একজন করে।
গাজীপুর : গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার মৌচাক এলাকায় গতকাল সকাল সোয়া ৬টার দিকে যাত্রীবাহী একটি বাস উল্টে মা ও মেয়ে নিহত হয়েছে। মৃতরা ওই উপজেলার বোডমিল এলাকার ইদ্রিস আলীর স্ত্রী ফাতেমা বেগম (৩৫) ও মেয়ে আরবী (৯ মাস)। সালনা হাইওয়ে থানার ওসি মো. মজিবুর রহমান জানান, কালিয়াকৈর থেকে ছেড়ে আসা আজমেরী পরিবহনের যাত্রীবাহী একটি বাস ঢাকার দিকে যাচ্ছিল। এসময় গাজীপুর-চন্দ্রা মহাসড়কের মৌচাক এলাকায় পৌঁছালে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কে উল্টে যায়। এতে ওই বাসের যাত্রী ফাতেমা বেগম ও তার মেয়ে আরবী ঘটনাস্থলেই মারা যায়।
চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর পৌর এলাকার চিনিয়াতলায় ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। গতকাল সকালে রহনপুর-নাচোল সড়কের চিনিয়াতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- রহনপুর পৌর এলাকার প্রসাদপুর গ্রামের ইলিয়াসের ছেলে টিটু (৩০) ও একই গ্রামের কুদ্দুস আলীর ছেলে সেরাজুল (৪৪)।
গোমস্তাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন জানান, সকালে ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেল চালক টিটু (৩০) ঘটনাস্থলেই মারা যান। স্থানীয় লোকজন মোটরসাইকেল আরোহী সেরাজুলকে আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। পরে রাজশাহী নেয়ার পথে তার মৃত্যু হয়।
চট্টগ্রাম : ঢাকা ও চট্টগ্রাম মহাসড়কের সীতাকুÐে কাভার্ডভ্যান চাপায় মোহাম্মদ মফিজ (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গত শনিবার মধ্যরাতে উপজেলার ভাটিয়ারীর বানুরবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মফিজ ফৌজদারহাট গণি আহম্মদ মেম্বার বাড়ির মাহবুবুল হক সওদাগরের ছেলে। তিনি সিমা স্টিল মিলে নিরাপত্তাকর্মী হিসেবে কর্মরত ছিলেন।
বরিশাল : বরিশাল-বানারীপাড়া-নেসারাবাদ মহাসড়কের মাধবপাশা শেখেরহাট বটতলা এলাকায় শনিবার রাতে বাসের সাথে মোটর বাইকের মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল চালক লিটন সরদার (৩০) ঘটনাস্থলেই নিহত হয়েছে। নিহত লিটন সরদার মাধবপাশা এলাকার কাঞ্চন সরদারের পুত্র ও মাধবপাশা বাজারে পোল্ট্রি মুরগির ব্যবসায়ী ছিলেন।
নরসিংদী : দুপুরের টিফিন শেষে মিলের কর্মস্থলে আর ফিরতে পারলো না পারভীন আক্তার। যে মিলে কাজ করতো, সেই মিলেরই নম্বরবিহীন এক লেগুনা মিলগেটের সামনে তাকে চাপা দিয়ে হত্যা করেছে। গতকাল দুপুরে নরসিংদী জেলা শহর সংলগ্ন সাহেপ্রতাপ এলাকার মোল্লা স্পিনিং মিলে সামনে এই ঘটনাটি ঘটেছে। এ খবর ছড়িয়ে পড়ার পর মেইল ওয়াজ পাশে এলাকায় শোকের ছায়া নেমে আসে।
খাগড়াছড়ি : খাগড়াছড়ির গুইমারায় মাহেন্দ্র উল্টে অনিল ত্রিপুরা (২৮) নামে এক যুবক নিহত হয়েছেন। গতকাল সকালে খাগড়াছড়ি-চট্টগ্রাম আঞ্চলিক সড়কের বুদংপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। নিহত অনিল ত্রিপুরা মাটিরাঙ্গা উপজেলার ধামাইপাড়ার রহিন ত্রিপুরার ছেলে। তিনি একটি ফার্মে শ্রমিক হিসেবে কাজ করতেন।
গোপালগঞ্জ : গোপালগঞ্জের কাশিয়ানীতে মোটরসাইকেল ও ব্যাটারিচালিত ভ্যানের সংঘর্ষে শাহজাহান মিয়া (৫০) নামে একজন নিহত ও তিনজন আহত হয়েছেন। গতকাল বিকেল ৫টার দিকে উপজেলার খারহাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত শাহজাহান ওই ভ্যানের যাত্রী ছিলেন। তার বাড়ি ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সস্রাইল এলাকায়।
কুষ্টিয়া : কুষ্টিয়ার মিরপুর উপজেলায় ট্রাকের ধাক্কায় তরিকুল ইসলাম (২৬) নামের এক যুবক নিহত হয়েছেন। গতকাল রোববার সকাল আটটার দিকে রানাখড়িয়া ঘোড়ামারা এলাকায় কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।নিহত তরিকুল উপজেলার আট মাইল নওদা খাদিমপুর এলাকার রুকমান আলীর ছেলে। তিনি পেশায় ব্যাটারিচালিত ভ্যানের ব্যবসায়ী ও চালক ছিলেন।
মনোহরদী (নরসিংদী) : নরসিংদীর মনোহরদীতে সড়ক দুর্ঘটনায় মামুন মিয়া নামে এক নসিমন চালক নিহত হয়েছেন। গতকাল বিকেলে ঢাকাÐকিশোরগঞ্জ সড়কের মনোহরদী উপজেলার চালাকচর মোদক বাড়ির কাছে এই দুর্ঘটনা ঘটে। নিহত নসিমন চালক গাজীপুর জেলার কাপাসিয়া থানার বীর উজলী গ্রামের খুরশিদ মিয়ার ছেলে।
ছাতক : ছাতকে সড়ক দুর্ঘটনায় জুলেখা খাতুন নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। আহত হয়েছে একই পরিবারের শিশুসহ আরো ৬ জন। সিলেট-সুনামগঞ্জ সড়কের চেচান এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। জুলেখা খাতুন ঢাকাগুলশান-বারিধারা ৪২৩ কোকাকোলা এলাকার আব্দুল আলিমের স্ত্রী।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন