ঢাকা, বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬, ০৬ শাবান ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

অতীতের মতো সিটি নির্বাচনেও ইসি ব্যর্থতার প্রমাণ দিয়েছে: সুজন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২০, ১:০২ পিএম

অতীতের মতো সিটি নির্বাচনেও ইসি ব্যর্থতার প্রমাণ দিয়েছে বলে মন্তব্য করেছে সুশাসনের জন্য নাগরিক (সুজন)। সংগঠনটি বলছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সদ্য শেষ হওয়া ঢাকার দুই সিটির ভোটে নির্বাচন কমিশনের (ইসি) সামর্থ্য প্রমাণের সুযোগ এসেছিল। কিন্তু এবারও তারা ব্যর্থতার প্রমাণ দিয়েছে।

আজ সোমবার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলোনায়তনে সুশাসনের জন্য নাগরিক-সুজন আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানানো হয়। ‘ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচনে বিজয়ীদের তথ্য উপস্থাপন ও মূল্যায়ন’ শীর্ষক ওই সংবাদ সম্মেলনে সুজন বলছে, ত্রুটিপূর্ণ নির্বাচনগুলো যেন দেশের নির্বাচনী রাজনীতিতে স্বাভাবিক বিষয়ে পরিণত হয়েছে। ইভিএম (ইলেক্ট্রনিকস ভোটিং মেশিন) নিয়ে ভোটারদের মাঝে যে উদ্বেগ ও আস্থাহীনতা ছিল নির্বাচনের পর তা কাটিয়ে ওঠা ইসির পক্ষে সম্ভব হয়নি।

এই উদ্বেগ ও আস্থাহীনতা দেশের নির্বাচন ব্যবস্থা পুরোপুরি ভেঙে পড়ার ভয়াবহ ঝুঁকি তৈরি করেছে বলেও মনে করে সংস্থাটি। সংবাদ সম্মেলনে সুজন সভাপতি এম হাফিজ উদ্দিন, সম্পাদক বদিউল আলম মজুমদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক রোবায়েত ফেরদৌস প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
জামসেদ ২৪ ফেব্রুয়ারি, ২০২০, ১:৫১ পিএম says : 0
নিবার্চনের দিন যানবাহন বন্ধ করে, শুক্র-শনিবার বন্ধের দিনের সাথে নির্বাচন করে, যাতে ভোটার গ্রামের বাড়ীতে চলে যায় এবং ভোটার উপস্থিতি কম থাকে। পরে কম উপস্তিতির সুযোগে ভোট চোররা যাতে বাকি ভোট দিতে পারে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন