ঢাকা, রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬, ০৩ শাবান ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আনোয়ার ইব্রাহিমের স্ত্রী আজিজা হচ্ছেন মালয়েশিয়ার প্রথম নারী প্রধানমন্ত্রী!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২০, ৩:২১ পিএম

মালয়েশিয়ার উপপ্রধানমন্ত্রী ড. ওয়ান আজিজা ওয়ান ইসমাইল সে দেশের প্রথম নারী প্রধানমন্ত্রী হতে পারেন। প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ আজ সোমবার পদত্যাগ করার পর তাঁকে প্রধানমন্ত্রী করার বিষয়টি আলোচনায় উঠে এসেছে।
একটি সূত্র মালয় মেইলকে জানিয়েছেন, অন্তর্র্বতী প্রধানমন্ত্রী হিসেবে ড. ওয়ান আজিজা ওয়ান ইসমাইলকে মনোনীত করেছেন ড. মাহাথির। ক্ষমতাসীন পাকাতান হারাপান প্রশাসন থেকে মাহাথিরের নিজের দল পার্তি প্রিভূমি বারসাতু মালয়েশিয়া (বারসাতু) সরে যাওয়ার পর তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে ওই সূত্রটি জানিয়েছে।
ড. আজিজা মালয়েশিয়ার সাবেক উপপ্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমের স্ত্রী। পিকেআর দলের প্রেসিডেন্ট এখন আনোয়ার ইব্রাহিম। ওয়ান আজিজা হবেন অন্তর্র্বতী প্রধানমন্ত্রী।
একই সূত্র বলেছে, পিকেআর দলের ডেপুটি প্রেসিডেন্ট ও অর্থনৈতিক সম্পর্ক বিষয়ক মন্ত্রী সেরি আজমিন আলী এবং গৃহায়ণ ও স্থানীয় সরকার বিষয়ক মন্ত্রী জুরাইদা কামারুদ্দিনকে দল থেকে বরখাস্ত করা হয়েছে।
ফেসবুকে আলাদা এক পোস্টে পার্তি প্রিভূমি বারসাতু মালয়েশিয়া (বারসাতু) বা পিপিবিএম দলের সভাপতি মুহিদ্দিন ইয়াসিন বলেছেন, তার দল ক্ষমতাসীন জোট থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ জন্য ২৩ শে ফেব্রæয়ারি দলের শীর্ষ নেতৃত্বের একটি বিশেষ বৈঠক হয়। সেখানে সিদ্ধান্ত হয় ক্ষমতাসীন পাকাতান হারাপান ত্যাগ করবে দল।
তিনি আরো বলেছেন, পিপিবিএম দলের সব সদস্য পার্লামেন্টে পাকাতান হারাপান ত্যাগ করেছেন। তারা সবাই মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদকে প্রধানমন্ত্রী হিসেবে সমর্থন করে একটি ঘোষণায় স্বাক্ষর করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন