বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম


ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা

ইয়েমেনে চারটি নতুন ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা উন্মোচন করেছে ইরান সমর্থিত হুতি বিদ্রোহীরা। হুতিদের সর্বোচ্চ রাজনৈতিক কাউন্সিলের প্রধান মাহদি আল মাশাত রবিবার এসব প্রতিরক্ষা ব্যবস্থা উদ্বোধন করেন। মধ্যপ্রাচ্যবিষয়ক সংবাদমাধ্যম মিডল ইস্ট মনিটর এখবর জানিয়েছে। খবরে বলা হয়েছে, নতুন ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থাগুলো হচ্ছে ‘সাকিব-১’, ‘সাকিব-২’, ‘সাকিব-৩’ ও ‘ফাতির-১’। মিডল ইস্ট মনিটর।

আবারো নির্বাচিত

টোগোয় ফাউরে নাশিংবে চতুর্থবারের মতো প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। সোমবার দেশটির নির্বাচন কমিশন এ ঘোষণা দেয়। কমিশন জানায়, ফাউরে নাশিংবে নির্বাচনে প্রথম রাউন্ডে শতকরা ৭২ ভাগ ভোট পেয়ে এগিয়ে যান। তার প্রতিদ্বন্দ্বি সাবেক প্রধানমন্ত্রী এগবেএমোয় কুজো পান শতকরা ১৮ ভাগ ভোট। রয়টার্স।

হিন্দিতে টুইট

ভারত সফরের আগে হিন্দি ভাষায় টুইট করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্প লিখেছেন, আমরা ভারতে আসার অপেক্ষায় আছি। আমরা এখন পথে, কয়েক ঘন্টার মধ্যে সবার সাথে দেখা করব! ট্রাম্পের এই সফর ঘিরে উচ্ছ¡সিত ও আয়োজনে ব্যস্ত নরেন্দ্র মোদির সরকার। পিটিআই।

ইরানে মৃত্যু ৫০

ইরানের পবিত্র শহর হিসেবে পরিচিত কোমে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে অর্ধশত মানুষের মৃত্যু হয়েছে। ইরান সরকার আনুষ্ঠানিকভাবে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর যে সংখ্যা জানিয়েছিল এই সংখ্যা তার চেয়ে চারগুণ বেশি। দেশটির সরকারি কর্মকর্তারা জানান, করোনা সংক্রমিত হয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা এখন ৪৭ জন। ইলনা।

পম্পেওর আহবান

ইরাকে মোতায়েন মার্কিন সেনাদের রক্ষা করার জন্য দেশটির প্রধানমন্ত্রী মোহাম্মাদ আলাভির প্রতি আহবান জানিয়েছেন আমেরিকার পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও। ইরাক থেকে মার্কিন সেনা প্রত্যাহারের ব্যাপারে দেশটির জাতীয় সংসদে প্রস্তাব পাস হওয়ার পরও মাইক পম্পেও ওই আহবান জানালেন। পার্সটুডে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন