ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ব্রিটিশ কাউন্সিলে উচ্চশিক্ষা সম্মেলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

উচ্চশিক্ষা ও পাঠ্যক্রম সংস্কারে শিক্ষকদের পেশাদারিত্ব বাড়ানোর লক্ষ্যে এবং শিক্ষার গুণগত মান বৃদ্ধিতে সচেতনতা বাড়াতে আন্তর্জাতিক উচ্চশিক্ষা সম্মেলনের আয়োজন করল ব্রিটিশ কাউন্সিল। গতকাল সোমবার রাজধানীর গুলশানের একটি হোটেলে আন্তর্জাতিক উচ্চশিক্ষা সম্মেলন অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ইউজিসি সাথে যৌথভাবে এ সম্মেলন আয়োজন করেছে ব্রিটিশ কাউন্সিল।

সম্মেলনে বক্তারা জ্ঞানভিত্তিক সমাজের স্নাতক পরবর্তী চাকরির ক্রমবর্ধমান চাহিদা মেটাতে সম্মেলনটিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের পেশাভিত্তিক উন্নয়নের সুযোগ এবং পাঠ্যক্রম প্রণয়নের প্রয়োজনীয়তা বিষয়ে আলোকপাত করেন। এ সময় ব্রিটিশ কাউন্সিলের বাংলাদেশের ডিরেক্টর টম মিশশা বলেন, বাংলাদেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোর আন্তর্জাতিক মানদন্ড এবং বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন নিয়ে কাজ করছে ব্রিটিশ কাউন্সিল।

সমাপনী অনুষ্ঠানে শিক্ষাসচিব মাহবুব হোসেন বলেন, কোয়ালিটি এডুকেশন এর ওপর আমাদের সরকার গুরুত্ব দিচ্ছে। তাছাড়া উচ্চশিক্ষার জন্য আমরা আলাদা স্ট্র্যাটিজি প্ল্যান করছি।

উচ্চশিক্ষা সম্মেলনে বাংলাদেশের উচ্চশিক্ষা খাতে সাথে সংশ্লিষ্ট প্রায় ২০০ জন অংশীদার উপস্থিত ছিলেন। তাছাড়া শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তা এছাড়াও বাংলাদেশের উচ্চ শিক্ষার সাথে যুক্ত বিভিন্ন উন্নয়ন সংস্থার প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন