বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দমকা-ঝড়ো হাওয়া বজ্রবৃষ্টির ঘনঘটা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

দেশের বিভিন্ন স্থানে বিক্ষিপ্তভাবে অস্থায়ী দমকা থেকে ঝড়ো হাওয়া, বৃষ্টি এবং বজ্রসহ বৃষ্টিপাতের ঘনঘটা তৈরি হয়েছে। অন্যদিকে দিন ও রাতের তাপমাত্রার পারদ ক্রমেই বাড়তির দিকে। গতকাল সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় ঢাকা, রাজশাহীসহ দেশের কয়েক জায়গায় বিক্ষিপ্ত হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত হয়েছে।
এ সময় চুয়াডাঙ্গায় ৩ মিলিমিটার (সর্বোচ্চ), বদলগাছীতে ২, রাজশাহী ও বগুড়ায় ১ মি.মি. এবং ঢাকা, ফরিদপুর, সিলেটে হালকা বা গুঁড়িবৃষ্টি পড়েছে। কোথাও কোথাও বয়ে গেছে অস্থায়ী দমকা হাওয়া। সেই সাথে ছিল বজ্রবৃষ্টি।
ফাল্গুন মাস তথা বসন্ত ঋতু অতিক্রম করছে সপ্তাহ। এ সময়ে আবহাওয়ায় ঘটছে স্বাভাবিক পালাবদল। আবহাওয়া বিভাগ জানায়, পশ্চিমা লঘুচাপের একটি বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং এর সংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।
আজ সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট, ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং চট্টগ্রাম ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টিপাত অথবা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
সারাদেশে রাতের তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেতে পারে। দিনের তাপমাত্রা দুয়েক ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় বৃষ্টি বা বজ্রবৃষ্টি অব্যাহত থাকতে পারে। এরপরের ৫ দিনে দিন ও রাতের তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।
গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাঙ্গামাটিতে ৩১.২ এবং সর্বনিম্ন তেঁতুলিয়ায় ১৩.৮ ডিগ্রি সে.। ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ ২৮.৩ এবং সর্বনিম্ন ১৯ ডিগ্রি সে.।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন