শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

‘মোদি থাকাকালীন ভারত-পাকিস্তান সিরিজ সম্ভব নয়’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

ভারতের বিপক্ষে খেলার জন্য মুখিয়ে আছে পাকিস্তান। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ম্যাচেও ভারত-পাকিস্তান ম্যাচের দাবির প্ল্যাকার্ড নিয়ে হাজির হয়েছিলেন দর্শক। কিন্তু দুই দেশের রাজনৈতিক অস্থিরতা সে আশা প‚রণ হতে দিচ্ছে না। সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি তো বলেই দিয়েছেন, যত দিন নরেন্দ্র মোদি ভারতের ক্ষমতায় আছেন, তত দিন দ্বিপাক্ষিক কোনো সিরিজে ভারত ও পাকিস্তানকে মুখোমুখি হতে দেখার আশা ছেড়ে দিয়েছেন তিনি।

পাকিস্তানের কিংবদন্তি এ ক্রিকেটার বলেছেন, যত দিন নরেন্দ্র মোদি ভারতীয় সরকার ক্ষমতায় থাকবেন তত দিন ভারত-পাকিস্তানের মধ্যকার সিরিজ হওয়ার কোনো সম্ভাবনা নেই।

ক্রিকেট পাকিস্তান ডটকমকে দেয়া একান্ত সাক্ষাৎকারে আফ্রিদি বলেন, ‘আমি মনে করি মোদি ক্ষমতায় থাকাকালীন ভারত-পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ হওয়া আদৌ সম্ভব নয়। আমরা সবাই এখন তার মানসিকতা বুঝতে পেরেছি। প্রতিবেশী দুই দেশের সম্পর্ক একজন মানুষ নষ্ট করতে পারে।’

দেশের ক্রিকেটের উন্নয়নে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) মতো আরও বেশি ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট আয়োজনের দাবি জানিয়ে আফ্রিদি বলেন, ‘পিএসএলের মতো আরও বেশি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট আমাদের যুক্ত করা উচিত। আমি মনে করি স্পনসররাও এতে খুশি হবে, তারা এ জন্য অপেক্ষায় রয়েছে।’

প্রসঙ্গত, সবশেষ ২০১৩ সালে দ্বিপাক্ষিক সিরিজে অংশ নিয়েছিল ভারত-পাকিস্তান। এরপর আইসিসি বিশ্বকাপ এবং এশিয়া কাপের ম্যাচ ছাড়া দুই দলের দেখা-সাক্ষাৎ নেই। এশিয়ার ক্রিকেটপ্রেমী কোটি কোটি মানুষ অধীর আগ্রহে থাকেন ভারত-পাকিস্তানের মাঠের লড়াই দেখার জন্য। কিন্তু দুই দেশের সীমান্ত সমস্যার কারণে লম্বা সময় ধরেই দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ রয়েছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন