শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

অভিনন্দনকে আটকবার্ষিকীতে পাকিস্তান বিমানবাহিনীর ‘আল্লাহু আকবার’ গান উপহার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২০, ৪:০৬ পিএম

পাকিস্তানের আজাদ কাশ্মীরের বালাকোটে ভারতীয় বিমানবাহিনীর জঙ্গিবিমান ভূপাতিত করে পাইলট অভিনন্দন বর্তমানকে আটকের বর্ষপূর্তি উপলক্ষে নতুন সঙ্গীত রচনা করেছে পাকিস্তান বিমানবাহিনী (পিএএফ)।
পাকিস্তানের গণমাধ্যমগুলো জানায়, ‘আল্লাহু আকবার’ শিরোনামের গানটি গেয়েছেন শুজা হায়দার। এতে পাকিস্তানের সার্বভৌমত্ব রক্ষাকারী পিএএফ সেনাদের সাহস ও বীরত্বের কাহিনী তুলে ধরা হয়েছে।
গত বছর বালাকোটে ভারতীয় বিমান বাহিনী সীমারেখা লঙ্ঘনের পর পিএএফ যে ‘অপারেশন সুইফ রিটর্ট’ পরিচালনা করে তার স্মরণে ২৭ ফেব্রæয়ারি ‘বিষ্ময় দিবস’ পালনের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান সরকার।
গত বছর ওই দিনে নিয়ন্ত্রণ রেখায় পাকিস্তান ও ভারতীয় বিমানবাহিনী ডগফাইটে লিপ্ত হয়। ২৬ ফেব্রæয়ারি রাতে ভারতের ২০টির মতো জঙ্গিবিমান পাকিস্তানের ভূখন্ডে হামলা চালায়। পরদিন আবারো ভারতীয় বিমান একই চেষ্টা করলে পিএএফ দুটি ভারতীয় জঙ্গিবিমান গুলি করে ভূপাতিত করে। এতে একজন ভারতীয় সেনা নিহত ও ভারতের উইং কমান্ডার অভিনন্দন বর্তমান পাকিস্তানের হাতে ধরা পড়েন।
পিএএফ ইতোমধ্যে পাকিস্তানের করাচিতে তাদের যাদুঘরে ‘অপারেশন সুইফট রিটর্ট’ নামে একটি গ্যালারি যুক্ত করেছে। এখানে ২৬ ফেব্রæয়ারি বিমানযুদ্ধের পুরো ঘটনাবলী তুলে ধরা হয়েছে। ধরা পড়া ভারতীয় পাইলটের একটি মূর্তিও রয়েছে এই যাদুঘরে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন