ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, ১০ শাবান ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

করোনাভাইরাস: ২ মাসের মধ্যে উন্নতি না হলে প্রভাব পড়বে পদ্মাসেতুতে: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২০, ৬:২৭ পিএম

আগামী দুই মাসের মধ্যে করোনা ভাইরাসের পরিস্থিতি উন্নতি হলে পদ্মাসেতু প্রকল্পে কোনো প্রভাব পড়বে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, যদি দু’মাসের মধ্যে করোনা পরিস্থিতির উন্নতি না হয়, তাহলে পদ্মাসেতুর কাজে প্রভাব পড়বে।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় রাজধানীর সেতু ভবনে বাংলাদেশ এলিভেটেড এক্সপ্রেসওয়ে (পাবলিক প্রাইভেট পার্টনারশিপ) প্রকল্পের চুক্তি সই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

অর্থ সংকট থাকায় ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে নিয়ে বিভিন্ন প্রশ্ন ছিলো জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এ চুক্তি সই হওয়ায় প্রকল্প বাস্তবায়নের পথে বাধা থাকলো না। লোন অ্যাগ্রিমেন্ট কার্যকরের লক্ষ্যে এ চুক্তি হলো। আর অর্থ সংকট থাকলো না।

করোনা ভাইরাসের কারণে কিছু প্রকল্পের কাজ বিলম্ব হতে পারে জানিয়ে মন্ত্রী বলেন, পদ্মাসেতুতে এক হাজার চীনা শ্রমিকের মধ্যে ২৫০ জন ছুটিতে আছেন। পদ্মাসেতু প্রকল্পে ৪১টি স্প্যানের মধ্যে ২৫টি বসানো হয়েছে। সার্ভিস লেন শতভাগ, নদী শাসনের কাজ শেষের দিকে। মূলসেতুর কাজ ৭৮ শতাংশ সম্পন্ন হয়েছে। কর্ণফুলী টানেলের কাজ ৫১ শতাংশ। সব মেগা প্রকল্পের কাজও এগিয়ে চলছে।

এর আগে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে (পাবলিক প্রাইভেট পার্টনারশিপ) প্রকল্প বাস্তবায়নে বিনিয়োগকারী প্রতিষ্ঠানের ঋণ চুক্তি কার্যকরের লক্ষ্যে ডিরেক্ট অ্যাগ্রিমেন্ট ও ভিজিএফ অ্যাগ্রিমেন্ট স্বাক্ষর হয়।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ ও প্রথম ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে (এফডিইই) কোম্পানি লিমিটেডের সংশ্লিষ্ট প্রতিনিধিরা চুক্তিতে সই করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন