ঢাকা, বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬, ০৬ শাবান ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ইসলাম গ্রহণ করলেন এক পরিবারের ৫ জনের

দাগনভূঞা (ফেনী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

দাগনভূঞায় একই পরিবারের ৫ জন হিন্দু ধর্মালম্বী নারী পুরুষ গত সোমবার রাতে পবিত্র ইসলাম ধর্ম গ্রহণ করে।
সরজমিনে গিয়ে জানা যায়, সিলেট জেলার বড়লেখা উপজেলার গ্রামতলী গ্রামের মৃত দেবেন্দ্র চন্দ্র কর ও নটারানী করের ছেলে অনিল চন্দ্র কর বিগত ১৫ বছর পূর্বে দাগনভূঞা উপজেলার ইয়াকুবপুর ইউনিয়নের চন্ডিপুর গ্রামের কামু ভূঞারপোলে মেসার্স এস কে রাইস মিলে স্বপরিবারে কাজ নেয়। দীর্ঘদিন রাইস মিলে চাকুরী করার পর হঠাৎ মিলটি বন্ধ হয়ে যায়। পরবর্তীতে অটোরিক্সা চালিয়ে পরিবার পরিজন নিয়ে রাইস মিল প্রাঙ্গনে ভাড়া বাসায় অবস্থান করে।
স্থানীয় এলাকার ধর্মপ্রাণ মুসল্লিদের সাথে যোগাযোগ করে মুসলমান হওয়ার ইচ্ছে পোষন করে অনিল চন্দ্রকর। স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল ফোরকান বুলবুল, ইউপি সদস্য নিজাম উদ্দিন ফারুক, সাবেক ইউপি সদস্য আনোয়ার হোসেন রোজেনসহ শতশত ধর্মপ্রাণ মুসল্লির উপস্থিতিতে মসজিদের ইমাম হাফেজ বেলাল হোসেন কালিমা পাঠকরান ওই ৫ জন কে। অনিল চন্দ্রকর (৫০) বর্তমানে ওসমান গনি, স্ত্রী মনিকর (৩৬) বিবি আমেনা, নিখিল চন্দ্রকর (২০) আবুল কালাম, উজ্জল চন্দ্রকর (১৮) মোহাম্মদ আব্দুল্লাহ, মেয়ে সোমাকর (১০) বিবি ফাতেমা নামে ধর্মান্তরিত হন।
ইউপি সদস্য নিজাম উদ্দিন ফারুক জানান, কোট এফিডেভিটের মাধ্যমে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করে ওই ৫ জন। নওমুসলিমদের কে সহযোগিতা করার জন্য বিত্তবানদের প্রতি অনুরোধ জানান । নওমুসলিম মোহাম্মদ ওসমান গনি জানান, আমরা স্বইচ্ছায় স্বজ্ঞানে মুসলিম র্ধম গ্রহণ করেছি। কেউ আমাদের কে ধর্মান্তরিত হতে পরোচনা দেয়নি। ইসলামের সুশীতল ছায়াতলে আসতে পেরে নিজেদের কে গর্ববোধ করি।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
salman ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ৮:০৪ এএম says : 0
Alhamdulillah, Allah Kobul korun...ameen
Total Reply(0)
রুহুল হক ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ১০:০৮ এএম says : 0
সেখানকার হক্কানী আলেমদের আবেদন করছি: এই নব্য মুসলিমগন যেন কোরআন হাদীস সঠিকভাবে বুঝে পড়তে পারেন সে ব্যবস্থা গ্রহণ করবেন। আখেরাতের চিত্র , মসলমান কাকে বলে-তার দায়িত্ব ও কর্তব্য কি,আল্লাহর পরিচয়,আল্লাহর সাথে মানুষের সম্পর্ক,নবী কী এবং কেন? = তাওহীদ,আখেরাত ও রেসালাত জানা আর সে ভাবে শেরেকমুক্ত জীবন যাপন করা ।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন