বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

আন্দোলনের মাধ্যমে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে বলে জানিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে রাজনীতির কারণেই আটক করে রাখা হয়েছে। তাই তাকে রাজনৈতিকভাবে ও আন্দোলনের মাধ্যমেই মুক্ত করতে হবে। তাহলে দেশে গণতন্ত্র ফিরে পাবে। মানুষের ভোটের অধিকার ফিরে আসবে। গতকাল মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে জাতীয়তাবাদী প্রজন্ম দল আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।
আব্দুল্লাহ আল নোমান বলেন, দেশে এখন ভোট দেয়ার মাধ্যমে অধিকার আদায় করা যাচ্ছে না। কারণ ভোট দিচ্ছে ধানের শীষে, পড়ছে নৌকায়। তিনি আরও বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া এখন জেলের বাইরে থাকলে এ ধরনের অপকর্ম করা সম্ভব ছিল না। খালেদা জিয়ার মুক্তির বিষয়ে তিনি বলেন, ‘আমরা আমাদের দেশনেত্রীকে মুক্ত করব। কেন মুক্ত করব? এর কারণ হলো, দেশের গণতন্ত্রকে মুক্ত করতে হবে। দেশকে বাঁচাতে হবে।’ বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, দেশনেত্রীকে মুক্ত করতে হলে আন্দোলন করতে হবে। আন্দোলন যে হয়নি, এমন নয়। আন্দোলন হয়েছে। কিন্তু জোরালো আন্দোলন হয়নি। তাই আমরা এখনও দেশনেত্রীকে মুক্ত করতে পারিনি।
জাতীয়তাবাদী প্রজন্ম দলের সভাপতি মো. জনি হোসেন সরকারের সভাপতিত্বে এবং ‘দেশ বাঁচাও, মানুষ বাঁচাও’ আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সঞ্চালনায় প্রতিবাদ সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম, কৃষক দলের কেন্দ্রীয় আহŸায়ক কমিটির সদস্য লায়ন মিয়া মো. আনোয়ার, সাধারণ সম্পাদক মো. মহসীন হাবিব প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন