ঢাকা, বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬, ১৪ শাবান ১৪৪১ হিজরী

খেলাধুলা

প্রথমার্ধে মার্টেন্সের গোলে এগিয়ে নাপোলি

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ২:৫৪ এএম | আপডেট : ৩:০০ এএম, ২৬ ফেব্রুয়ারি, ২০২০

প্রথমার্ধে বল দখলে এগিয়ে থাকল বার্সেলোনা। কিন্তু জালের দেখা পেল নাপোলি। ড্রাইস মার্টেন্সের একমাত্র গোলে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর প্রথম লেগে ঘরের মাঠে ১-০ ব্যবধানে এগিয়ে আছে কোচ জেন্নারো গাততুসোর দল।

ম্যাচের শুরুতে স্যামুয়েল উমতিতি ও ডি জংকে রাখেন কোচ কিকে সেতিয়েন। গুরুত্বপূর্ণ এই ম্যাচে বসিয়ে রাখা হয় লেঙ্গলেট ও আর্থারকে। অন্যদিকে নাপোলির কোচ জেন্নারো গাততুসোও শুরুতে পোলিতানো ও ইলমাসকে মাঠে নামান। জাইলিনস্কি ও কালেজনকে রাখেন রিজার্ভ বেঞ্চে।

খেলা শুরুর তিন মিনিটের মাথায়ই আক্রমণে যায় কিকে সেতিয়েনের দল। পিকের পাসকে নিখুত হতে দেননি অসপিনা। এর ছয় মিনিট পর ডি জংয়েরে পাস পেয়ে ডি বক্সের ভেতর থেকে বা পায়ে লক্ষ্যে আঘাত করতে চেয়েছিলেন লিওনেল মেসি। কিন্তু তা চলে যায় বারপোস্টের উপর দিয়ে। তবে ম্যাচে প্রথম অন টার্গেটে শট করে স্বাগতিকরাই।

বার্সার খেলোয়াড়রা বল নিয়ন্ত্রণে এগিয়ে থাকলেও নাপোলির রক্ষণভাগের দৃঢ়তায় এগিয়ে যেতে পারেনি। ম্যাচের দৈর্ঘ্য যখন ৩০ মিনিট, বার্সার আক্রমণকে প্রতিহত করে প্রতিআক্রমণে যায় নাপেলি। কিছু বুঝে ওটার আগেই দ্রুত গতিতে জিলিনস্কির পাসে টের স্টেগেরকে পরাস্ত করেন মার্টেন্স। প্রথমার্ধের শেষদিকে আবারও জোড়ালো আক্রমণে যায় স্বাগতিক দল। তবে বার্সা গোলরক্ষক সজাগ থাকায় কোন বিপদ ঘটেনি।

চ্যাম্পিয়ন্স লিগে ২০০৬ সালে সবশেষ কোন ইতালিয়ান ক্লাবকে তাদের মাঠে হারিয়েছিল বার্সা। সেবার এসি মিলানকে ১-০ গোলে হারানোর ম্যাচে নাপোলির বর্তমান কোচ গাততুসোও ছিলেন হারের সাক্ষী। এছাড়া বাকি ৫টি ম্যাচের চারটিতে হেরেছিল স্প্যানিশ ক্লাবটি। বাকি একটি ম্যাচ ছিল ড্র।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন