ঢাকা, বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬, ০৬ শাবান ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দিল্লি সংঘর্ষ : গোয়েন্দা কর্মকর্তাকে পিটিয়ে হত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ৩:৩২ পিএম

ভারতের রাজধানী নয়াদিল্লির উত্তরপূর্বাঞ্চলের সহিংসতায় বিধ্বস্ত চাঁদবাগ এলাকা থেকে দেশটির গোয়েন্দা বাহিনীর এক কর্মকর্তার মরদেহ উদ্ধার করা হয়েছে। স্থানীয় সময় বুধবার সকালের দিকে চাঁদবাগের একটি ড্রেন থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, নয়াদিল্লির উত্তরপূর্বাঞ্চলে বিতর্কিত নাগরিকত্ব আইন বিরোধী ও সমর্থকদের মঙ্গলবারের তীব্র সংঘাত-সংঘর্ষের পর এখনও থমথমে অবস্থায় রয়েছে। এমন পরিস্থিতিতে বুধবার সকালের দিকে দিল্লির চাঁদবাগ এলাকায় সংঘর্ষস্থানের পাশের একটি ড্রেন থেকে গোয়েন্দা কর্মকর্তা অঙ্কিত শর্মার মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

প্রসঙ্গত, সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে ভারতের রাজধানী দিল্লিতে গত সোমবার শুরু হওয়া সংঘাত এখনো চলছে। এই ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২০ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। এছাড়া ৭০ জন গুলিবিদ্ধসহ আহত হয়েছেন প্রায় আড়াই শতাধিক মানুষ।
গত বছরের ১১ ডিসেম্বর ভারতের পার্লামেন্টের উচ্চকক্ষ রাজ্যসভায় বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী বিল পাস হয়। পরদিন রাষ্ট্রপতি এই বিলে স্বাক্ষর করলে সেটি আইনে পরিণত হয়। বিলটি আইনে পরিণত হওয়ার পর দেশজুড়ে বিক্ষোভ করছেন দেশটির হাজার হাজার মানুষ। তবে গত তিনদিন ধরে দিল্লিতে এই বিক্ষোভ সহিংস আকার ধারণ করেছে। সেখানে মুসলিমদের বেছে বেছে মারধর, বাড়িতে আগুন, দোকানপাটে লুটপাট করছে বিজেপির সমর্থকরা। এতে এখন পর্যন্ত অন্তত ২০ জনের প্রাণহানি ঘটেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন