বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মেঘনা মোহনার চরে ১৭শ মুসল্লি নিয়ে আটকে পড়া লঞ্চ ৩৭ ঘন্টা পরে উদ্ধার

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ৭:৫০ পিএম

বরিশালের মেঘনা মোহনার মিয়ার চরে চরমোনাইয়ের মাহফিলে অংশগ্রহনকারী প্রায় ১৭শ মুসল্লি নিয়ে আটকে পড়া যাত্রীবাহী লঞ্চ ‘এমভি কাজল-৭’ ৩৭ ঘন্টা পরে র সন্ধা ৬টার দিকে উদ্ধার করা সম্ভব হয়। দীর্ঘ সময় আটকে থাকা নৌযানটির যাত্রীরা তীব্র খাবার সংকটে পড়ে । শেষ খবর পাওয়া পর্যন্ত উদ্ধার হওয়া নৌযনটি চরমোনাই দরবার শরিফে পৌছেছে। এর আগে বুধবার দুপুর থেকে বিকেলের মধ্যে আটকে পড়া নৌযানটির প্রায় দেড় হাজার যাত্রীকে অন্য নৌযানের সাহায্যে উদ্ধার করা হয়।

মিয়ারচরে পার্শ্ববর্তী উপজেলা মেহেন্দিগঞ্জের কালিগঞ্জ নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আ. রাজ্জাক সাংবাদিকদের জানিয়েছেন, কাত হয়ে আটকে থাকা লঞ্চটি অত্যন্ত ঝুকিপূর্ণ অবস্থায় ছিল। জনমানুষ শূন্য ওই এলাকায় লঞ্চটিতে অবস্থানরত যাত্রীদের মধ্যে তীব্র খাবার সংকট দেখা দেয়। লঞ্চের ভেতরে থাকা ক্যান্টিনে দ্বিগুণ দামে খাবার বিক্রি করা হচ্ছিল। ইনচার্জ এসআই আ. রাজ্জাক বলেন, এমভি কাজল-৭ নামে লঞ্চটি সোমবার বিকালে আশুগঞ্জের শিববাড়িয়া থেকে ১৭শ যাত্রী নিয়ে রওয়ানা হয়। মঙ্গলবার ভোর ৪টায় মেঘনা নদীর হিজলা উপজেলার ধুলখোলা ইউনিয়নের মিয়ারচরের ৯ নম্বর মাছ ঘাটের সামনে ডুবচরে আটকা পড়ে।

এসআই রাজ্জাক আরও জানান, লঞ্চটির অদূরে আরও একটি লঞ্চ চরে আটকে পড়ে। তবে অন্ধকারের কারণে সেটির সম্পর্কে তথ্য নেওয়া যাচ্ছে না। আশেপাশে কোনো জনবসতিও নেই। লঞ্চের যাত্রী মো. শরিফ মুঠোফোনে জানান, তারা চরমোনাইয়ের মাহফিলে যাওয়ার জন্য রওয়ানা দিয়েছিলেন। কিন্তু দীর্ঘ সময় আটকে পড়ায় চরম বিপাকে পড়তে হয়েছে তাদের।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন