ঢাকা, বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬, ১৪ শাবান ১৪৪১ হিজরী

খেলাধুলা

তিন সেঞ্চুরিতে নাইটের ইতিহাস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

 প্রতিপক্ষ তুলনাম‚লক দুর্বল। কিন্তু হিদার নাইট যখন ক্রিজে নামলেন, দুই ওপেনারকে দ্রæত হারিয়ে তখন বিপদে দল। সেখান থেকে ইংল্যান্ড অধিনায়ক করলেন দুর্দান্ত এক সেঞ্চুরি। তার নাম খোদাই হয়ে গেল ইতিহাসে। মেয়েদের আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম ক্রিকেটার হিসেবে স্বাদ পেলেন তিন সংস্করণেই সেঞ্চুরির।

গতকাল ক্যানবেরায় নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে থাইল্যান্ডের বিপক্ষে তিন অঙ্ক ছুঁয়ে এই কীর্তি গড়েন নাইট। ২৯ বছর বয়সী ব্যাটার চার নম্বরে ব্যাটিংয়ে নেমে ৬৬ বলে করেন অপরাজিত ১০৮ রান। ইনিংসে ছিল ১৩টি চার ও ৪টি ছক্কা।

এই ইনিংসের পথে তিনি তৃতীয় উইকেটে নাতালি সিভারের সঙ্গে গড়েন অবিচ্ছিন্ন ১৬৯ রানের জুটি। মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে যেটি যে কোনো উইকেটে সর্বোচ্চ রানের জুটি।

নাইট প্রথম সেঞ্চুরি করেছিলেন টেস্টে, ২০১৩ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৫৭। ওয়ানডেতে শতরানের সীমানায় পা রাখেন ২০১৭ বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ১০৬। এবার সেঞ্চুরি করলেন টি-টোয়েন্টিতেও। ইংল্যান্ডের প্রথম ক্রিকেটার হিসেবে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে সেঞ্চুরির কীর্তিও গড়লেন তিনি। ২০ ওভারের ক্রিকেটে ইংলিশদের হয়ে সেঞ্চুরি আছে কেবল আর ট্যামি বিউমন্ট ও ড্যানি ওয়াটের।

সব মিলিয়ে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে সেঞ্চুরি করা চতুর্থ ক্রিকেটার নাইট। ২০১০ সালে করেছিলেন ওয়েস্ট ইন্ডিজের দিয়েন্দ্রা ডটিন, ২০১৪ সালে অস্ট্রেলিয়ার মেগ ল্যানিং ও ২০১৮ আসরে ভারতের হারমানপ্রিত কাউর।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন