ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, ১০ শাবান ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

ফ্রান্সে প্রথম মৃত্যু
ইনকিলাব ডেস্ক : প্রথমবারের মতো ইউরোপের দেশ ফ্রান্সে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক বৃদ্ধ মারা গেছেন। বুধবার ফ্রান্সের স্বাস্থ্য বিষয়ক কর্তৃপক্ষের মহাপরিচালক জেরোম সলোমন বলেন, পিটি সালপেটেরি হাসপাতালে ৬০ বছর বয়সী এক বৃদ্ধ মৃত্যু বরণ করেছেন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এটি ফ্রান্সের প্রথম কোনো মৃতের খবর। সিএনএন।


২ তুর্কি সৈন্য নিহত
ইনকিলাব ডেস্ক : সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় ইদলিব প্রদেশে এক বিমান হামলায় তুরস্কের দুই সৈন্য নিহত ও অপর দু’জন আহত হয়েছেন। বৃহস্পতিবার প্রতিরক্ষা মন্ত্রণালয় এ কথা জানায়। প্রতিবেদনে বলা হয়, এ অঞ্চলে সিরিয়ার সরকারি বাহিনীর বিভিন্ন অবস্থান লক্ষ্য করে তুর্কি বাহিনীও পাল্টা হামলা চালায়। এএফপি।


সিংহের খাঁচায়
ইনকিলাব ডেস্ক : নিখোঁজের পর পাকিস্তানের লাহোর সাফারি চিড়িয়াখানার সিংহের খাঁচায় মিললো মুহাম্মাদ বিলাল নামের এক কিশোরের লাশ। বিলালের মৃত্যুর জন্য রাষ্ট্রীয় পৃষ্ঠ-পোষকতায় পরিচালিত চিড়িয়াখানাটির কর্মচারীদের অবহেলাকে দায়ী করছেন স্থানীয়রা। স¤প্রতি ওই চিড়িয়াখানার বেশ কয়েকজন কর্মকর্তাকে বরখাস্ত করা হয়। ওয়েবসাইট।


২৫০ কোটি ডলার
ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনাভাইরাস রোধে কি পদক্ষেপ নিয়েছে তা সংবাদকর্মীদের জানান। ওদিকে আইনপ্রনেতাদের কাছে ২৫০ কোটি ডলারেরও বেশি অর্থ সহায়তা চেয়েছে রোগ প্রতিরোধ করার জন্য।স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন যুক্তরাষ্ট্রে আরও তিনজন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬০। ভিওএ।


সমালোচনা
ইনকিলাব ডেস্ক : করোনাভাইরাসের সংকটের বিষয়ে প্রেসিডেন্ট ট্রাম্পের মন্তব্যের সমালোচনা করেছে কংগ্রেসের ডেমোক্র্যাট আইনপ্রণেতারা। সিনেটে চাক শুমার বলেন, ভাইরাস সংক্রমণ রোধে এই প্রশাসন সম্প‚র্ণ বিশৃঙ্খলার মধ্যে রয়েছে। এখনো এই সম্পর্কে কিছুই জানেনা তারা। ভিওএ।


হ্রাস অব্যাহত
ইনকিলাব ডেস্ক : চীনে নতুন করে করোনভাইরাসে আক্রান্তের সংখ্যা হ্রাস অব্যাহত রয়েছে। বিশ্ব স্বাস্থ্য কর্মকর্তারা চীনের প্রতিক্রিয়ার প্রশংসা করেছেন এবং অন্যান্য সরকারগুলিকে তাদের সীমান্তের মধ্যে আক্রান্তের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে পদক্ষেপ নেয়ার আহ্বান জানান। রয়টার্স।


মহড়া বাতিল
ইনকিলাব ডেস্ক : করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার নির্ধারিত যৌথ সামরিক মহড়া বাতিল করা হয়েছে। দক্ষিণ কোরিয়ায় নতুন করে ৩৩৪ জন করোনা ভাইরাস আক্রান্ত সনাক্ত করা হয়েছে এবং এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ৫৯৫ জন। রয়টার্স।


৫ টাকার জন্য খুন
ইনকিলাব ডেস্ক : মাত্র ৫ টাকার জন্য খুন করা হয়েছে এক ব্যক্তিকে মুম্বাইতে বুধবার। নিহত রামদুলার সিং যাদব গাড়ি নিয়ে গ্যাস ভরতে গিয়ে টাকা দেওয়ার পর তার প্রাপ্য ৫ টাকা ফেরত চাইলে গ্যাস স্টেশনের পাঁচ ব্যক্তি তাকে ঘিরে ধরে বেদম মারধোর শুরু করে। এতে তার প্রাণ সংহার হয়। ইন্ডিয়া টুডে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন